Tuesday, April 16, 2024
বাড়িরাজ্যজেলা হাসপাতালের ভেতর অস্বাস্থ্যকর পরিবেশ দেখে চোখ কপালে উঠলো বিধায়কের

জেলা হাসপাতালের ভেতর অস্বাস্থ্যকর পরিবেশ দেখে চোখ কপালে উঠলো বিধায়কের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১ এপ্রিল : লোকসভা ভোটের আগে ধর্মনগর জেলা হাসপাতালে গিয়ে চোখ কপালে উঠলো বাগবাসা বিধানসভা কেন্দ্রের বিধায়ক যাদব লাল নাথ। জানা যায় সোমবার জেলা হাসপাতালে রোগীদের খোঁজখবর নিতে গিয়েছিলেন বিধায়ক যাদব লাল দেবনাথ। কিন্তু হাসপাতালের অব্যবস্থা ও দুর্গন্ধময় পরিবেশ দেখে ক্ষোভে ফেটে পড়লেন তিনি। তিনি বলেন, জেলা হাসপাতালে রোগী দেখতে এসে বিভিন্ন ওয়ার্ডে যান। সেখানে তিনি প্রচণ্ড দুর্গন্ধ ও আবর্জনা পড়ে থাকতে দেখেন। এইগুলি পরিষ্কার করার কোন লোক নেই।

তিনি এই বিষয়ে কথা বলার জন্য হাসপাতালের নার্সদের কাছে মেডিক্যাল সুপারিনটেনডেন্টের ফোন নম্বর চান। কিন্তু তারা ফোন নম্বর দিতে পারেনি। পরবর্তী সময় তিনি এক চিকিৎসকের কাছ থেকে ফোন নম্বর নিয়ে মেডিক্যাল সুপারিনটেনডেন্টের সাথে কথা বলেন। তিনি আগরতলায় থাকায় ফোনে তিনি বিধায়ককে জানিয়েছেন হাসপাতাল পরিষ্কার করার দায়িত্বে যারা রয়েছেন তারা এই কাজ করে দেবেন। এরপর তিনি দাঁড়িয়ে থেকে জেলা হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পরিষ্কার করান। তিনি বলেন হাসপাতালের চিকিৎসকরা তাদের দায়িত্ব ঠিকঠাক মতো পালন করলেও জেলা হাসপাতালকে পরিষ্কার রাখার উদ্যোগ কেউ গ্রহণ করছেন না।

 তিনি বলেন, বিজেপি সরকার ও রাজ্যের মুখ্যমন্ত্রী স্বাস্থ্য পরিষেবার উন্নতির জন্য প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন। যা এর আগে কখনো হয়নি। বিগত সরকারের আমলে ২৫ বছর শুধু মিছিল মিটিং করে সময় কাটানো হয়েছে। তিনি সাফ জানিয়ে দিয়েছেন, এখন থেকে দিনে তিন বার হাসপাতাল পরিষ্কার রাখতে হবে। অন্যথায় তিনি এই বিষয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী সহ ধর্মনগরের বিধায়ক বিশ্ববন্ধু সেনের সঙ্গে কথা বলে এর উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবেন। এদিকে সূত্রের খবর হাসপাতালে জরুরী বিভাগে রোগী দেখা বন্ধ হয়ে আছে। মঙ্গলবার থেকে জরুরি বিভাগে রোগী দেখা শুরু করার জন্য নির্দেশ দিয়েছেন বিধায়ক। না হলে এম.এস -কে উনার সাথে কথা বলার জন্য বলেছেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য