Monday, April 15, 2024
বাড়িরাজ্য১ মার্চ থেকে শুরু হবে বিধানসভা অধিবেশন

১ মার্চ থেকে শুরু হবে বিধানসভা অধিবেশন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৬ফেব্রুয়ারি : নির্বাচনী দামামা বাজার আগে ত্রিপুরা বিধানসভার বাজেট অধিবেশন শেষ করতে আগামী ১ মার্চ থেকে শুরু হবে ত্রিপুরা বিধানসভা অধিবেশন। শুক্রবার বিধানসভায় বিজনেস এডভাইজারি কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বিধানসভার অধ্যক্ষ বিশ্ববন্ধু সেনের পৌরহিত্যে হয় এদিনের বৈঠক। বৈঠকে এছাড়াও উপস্থিত ছিলেন মন্ত্রী রতন লাল নাথ, মন্ত্রী সুশান্ত চৌধুরী সহ বিএসি কমিটির অন্যান্য সদস্য সদস্যারা।

 বিএসি কমিটির বৈঠক শেষে মন্ত্রী রতন লাল নাথ জানান ১ মার্চ থেকে শুরু হবে বিধানসভার বাজেট অধিবেশন। লোকসভা নির্বাচন যে কোন সময় ঘোষণা হতে পারে। এই বিষয়টি মাথায় রেখে দ্রুত অধিবেশন শেষ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। তাই ১ মার্চ থেকে শুরু হওয়া অধিবেশন চলবে ৫ মার্চ পর্যন্ত। মাঝে ২ ও ৩ মার্চ অধিবেশন বসবে না। অধিবেশনের প্রথম দিন প্রথমে অতিরিক্ত ব্যয় বরাদ্দের দাবি পেশ করা হবে।

তারপর বাজেট পেশ করা হবে। তারপর দি ত্রিপুরা পাবলিক ডিমান্ড রিকোভারি এক্টের সংশোধনী বিল পেশ করা হবে। ৪ মার্চ অতিরিক্ত ব্যয় বরাদ্দের দাবি পাস হয়ে যাবে। একই সাথে দি ত্রিপুরা পাবলিক ডিমান্ড রিকোভারি এক্টের সংশোধনী বিল পাস হয়ে যাবে। তারপর শুরু হবে প্রস্তাবিত বাজেটের উপর আলোচনা। ৫ মার্চ অর্থাৎ অধিবেশনের শেষ দিনও প্রস্তাবিত বাজেটের উপর আলোচনা হবে। ৫ মার্চ বিকালে প্রস্তাবিত বাজেট পাস হয়ে যাবে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য