Monday, March 4, 2024
বাড়িরাজ্যঅধিকর্তাকে না পেয়ে বাড়ি ফিরল টেট উত্তীর্ণ চাকুরি প্রত্যাশীরা

অধিকর্তাকে না পেয়ে বাড়ি ফিরল টেট উত্তীর্ণ চাকুরি প্রত্যাশীরা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৮ জানুয়ারি :  আবার হতাশাগ্রস্থ হয়ে বাড়ি ফিরল টেট উত্তীর্ণ চাকুরি প্রত্যাশীরা। ২০২২ সালের টেট উত্তীর্ণ ৩৬১ জন চাকরি প্রত্যাশী যুবক-যুবতী এদিন শিক্ষা ভবনে শিক্ষা অধিকর্তার সাথে দেখা করে নিয়োগ কবে নাগাদ হবে জানাতে যায়। কিন্তু দপ্তরের অধিকর্তার সঙ্গে দেখা করতে পারে নি চাকরি প্রত্যাশী যুবক যুবতীরা।

তাদের শিক্ষা অতিকর্তার পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট বলেন, পরবর্তী সময় কবে নাগাদ দেখা করার সুযোগ মিলবে সে বিষয়ে জানিয়ে দেওয়া হবে। চাকরি প্রত্যাশী যুবক-যুবতীদের বক্তব্য, তারা এর আগেও বহুবার দপ্তর এবং দপ্তরের মন্ত্রী কাছে দ্রুত নিয়োগের দাবি জানিয়েছেন, কিন্তু কবে নাগাদ নিয়োগ হবে সে বিষয়ে জানতে পারছে না বলে জানান। উল্লেখ্য, টেট ওয়ানে ১ হাজার ৬১৫ জন এবং টেট টু -তে ১,৬৪৩ টি শূন্যপদ থাকা সত্ত্বেও টেট উত্তীর্ণদের কবে নাগাদ নিয়োগ দেওয়া হবে ? সদ্য সমাপ্ত বিধানসভা অধিবেশনে মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহার দৃষ্টি আকর্ষণ করে এই প্রশ্নটি উত্থাপন করেছিলেন বিধায়ক নির্মল বিশ্বাস। এর জবাবে মুখ্যমন্ত্রী জানান শিক্ষক নিয়োগ একটি চলমান প্রক্রিয়া। নিয়োগ প্রক্রিয়া আপাতত স্থগিত রয়েছে। কারণ টেট ওয়ানে অস্নাতক শিক্ষক নিয়োগের ক্ষেত্রে সুপ্রিম কোর্ট ন্যাশনাল কাউন্সিল ফর টিচার এডুকেশনের বিজ্ঞপ্তি বাতিল করে দিয়েছে ২০১৮ সালের ২৮ জুন।

 এর পক্ষ থেকে নতুন বিজ্ঞপ্তি পাওয়া গেলে নিয়োগ প্রক্রিয়ার কাজ পুনরায় শুরু করা হবে। টেট টু অর্থাৎ স্নাতক শিক্ষক নিয়োগের ক্ষেত্রে সম্প্রতি ন্যাশনাল কাউন্সিল ফর টিচার এডুকেশন থেকে একটি বিজ্ঞপ্তি পাওয়া গেছে। বিজ্ঞপ্তিতে স্নাতক শিক্ষক নিয়োগের ক্ষেত্রে রিক্রুটমেন্ট রুলসে কিছু সংশোধন করার নির্দেশ দেওয়া হয়েছে। এই বিজ্ঞপ্তি অনুযায়ী স্নাতক শিক্ষক-শিক্ষিকা নিয়োগের জন্য রিক্রুটমেন্ট রুলস সংশোধন করার বিষয়টি দপ্তরে প্রক্রিয়াধীন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য