Friday, March 29, 2024
বাড়িরাজ্যদশমীর সন্ধ্যায় রাম মন্দিরের দুর্বৃত্তদের হামলা

দশমীর সন্ধ্যায় রাম মন্দিরের দুর্বৃত্তদের হামলা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১ এপ্রিল : বাসন্তী পূজার দশমীর সন্ধ্যায় রাম মন্দিরে সংঘবদ্ধ হামলার অভিযোগ বিজেপি মন্ডলের সহ-সভাপতির নেতৃত্বে একদল দুষ্কৃতীর বিরুদ্ধে। গোটা ঘটনায় নিন্দার ঝড় সর্বত্র। ঘটনার বিবরণে জানা যায় গোটা রাজ্যের মধ্যে প্রথম রাম মন্দির নির্মাণ হয় গোমতী জেলা সদর উদয়পুর মহকুমার বাগমা কড়ইয়ামুড়া এলাকায়। ২০২১ সালে এই রাম মন্দিরটি স্থাপিত হয়। এই মন্দির প্রতিষ্ঠার পর থেকেই প্রতিবছর মন্দির প্রাঙ্গনে বাসন্তী পূজা অনুষ্ঠিত হয়।

অভিযোগ এই বছর বাসন্তী পূজার দশমী দিনে রাম মন্দির কমিটি কর্তৃপক্ষ সহ গোটা এলাকাবাসী প্রতিমা নিরঞ্জন করে শিশু উৎসবের আয়োজনে অংশ নেয়। তখন এলাকার শতাধিক মহিলা সহ শিশুরা যখন মন্দির প্রাঙ্গনে এসে ভিড় জমায় তখন বিজেপি ৩০ বাগমা মন্ডলের সহ-সভাপতি তথা দক্ষিণ বাগমা গ্রাম পঞ্চায়েতের প্রধান নিমাই দাসের নেতৃত্বে ১০-১২ জন দুর্বৃত্ত আক্রমণ চালায়। এবং অশ্লীল ভাষায় গালিগালাজ করে বলে অভিযোগ। এবং উৎসবে লাগানো পতাকা গুলি ছেড়ে নষ্ট করে ফেলে দুর্বৃত্তরা। ঘটনায় ব্যাপক উত্তেজনা শুরু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বাগমা পুলিশ ফাঁড়ির থানায়। কিন্তু পুলিশ কোন ব্যবস্থা গ্রহণ করেনি।

 শনিবার রাম মন্দির কমিটি কর্তৃপক্ষ সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে এই ঘটনার তীব্র নিন্দা জানান। দাবি তোলেন এই ঘটনার সাথে জড়িত বিজেপি আশ্রিত দুর্বৃত্তদের বিরুদ্ধে যেন কঠোর ব্যবস্থা নেওয়া হয়। রাম মন্দিরে বিজেপি দুষ্কৃতী বাহিনীর হামলার ঘটনায় ব্যাপক ক্ষোভ দেখা দিয়েছে গোটা এলাকার মানুষের মধ্যে। দাবি উঠছে রাম মন্দিরের মতো পবিত্র ভূমিতে এই ধরনের হামলাবাজকারি বিজেপি আশ্রিত নেতৃত্বের বিরুদ্ধে বিজেপি গোমতী জেলা সভাপতি সহ রাজ্য নেতৃত্ব যেন কঠোর পদক্ষেপ গ্রহণ করেন, অন্যথায় ধর্মপ্রাণ লোকজন বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দেন। এখন দেখার বিষয় প্রশাসনের পক্ষ থেকে কি ব্যবস্থা গ্রহণ করা হয়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য