Tuesday, February 7, 2023
বাড়িরাজ্য১০,৩২৩ ও এস টি জি টি উত্তীর্ণদের দাবি পূরন না হলে রাজ্যে...

১০,৩২৩ ও এস টি জি টি উত্তীর্ণদের দাবি পূরন না হলে রাজ্যে প্রশাসনকে অচল করে দেবে তৃণমূল কংগ্রেস : পীযূষ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৩ ডিসেম্বর : যারা গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার বিশ্বাসী এবং বিজেপিকে পরাস্ত করতে চায় তাদের সকলকে নিয়ে আসন্ন বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস লড়াই করতে চায়। কিন্তু কোন অবস্থাতে সিপিআইএম নয়। কারণ সি পি আই এম যে সন্ত্রাস এবং অত্যাচার মানুষের উপর করেছে তা ভোলার মত পরিস্থিতি এখনো আসেনি।

মঙ্গলবার প্রদেশ তৃণমূল কংগ্রেসের ক্যাম্পে সাংবাদিক সম্মেলন করে মানসিকভাবে এ কথা জানান প্রদেশ তৃণমূল কংগ্রেসের নয়া সভাপতি পীযূষ কান্তি বিশ্বাস। তিনি আরো বলেন, বিজেপি থেকে মানুষ সরে গেছে। এখন আর বিজেপিকে ক্ষমতায় মানুষ রাখতে চায় না। বিজেপির ১০ শতাংশ লোক নেই সমর্থন পাওয়ার মতো। তাই বিজেপি গুন্ডামি মস্তানি করে ক্ষমতায় থাকতে চাইছে। তাই এখন মানুষের মনে সাহস জোগাতে হবে। এবং তিনি নিজের নাম উল্লেখ করে বলেন, পুলিশ যদি ব্যবস্থা না নেয় তাহলে বাইক বাহিনীর বিরুদ্ধে তিনি ব্যবস্থা নেবেন। আইনিভাবে তাদের কিভাবে জেলে ভরতে হবে সেটা তিনি করে দেখাবেন। চাকুরিচ্যুত ১০,৩২৩ শিক্ষক শিক্ষিকাদের বামফ্রন্ট প্রতিশ্রুতি দিয়েছিল তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করবে। কিন্তু বামফ্রন্ট তা করে নি।

পরবর্তী সময় বিজেপির পক্ষ থেকে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। কিন্তু বিজেপি সরকারও কোন কিছু করে নি। বরং নিজেদের দাবি আদায়ের লক্ষ্যে চাকুরিচ্যুত ১০,৩২৩ শিক্ষক শিক্ষিকারা যখন আন্দোলনে সামিল হয়েছে তাদেরকে পুলিশের লাঠিপেটা খেতে হয়েছে। এস টি জি টি উত্তীর্ণদের চাকুরি দেওয়া হবে বর্তমান রাজ্য সরকার কথা দিয়েছিল। সামনে নির্বাচন, কিন্তু বিজেপি সরকার কথা রাখে নি। তাই এস টি জি টি উত্তীর্ণরা সোমবার শিক্ষা মন্ত্রীর বাসভবনের সামনে বিক্ষোভ প্রদর্শন করতে যায়। কিন্তু সেখানে তাদেরকে লাঠিপেটা করেছে পুলিশ। তাদেরকে সকল ধরনের আইনি সহযোগিতা করবে তৃনমূল কংগ্রেস বলে জানান প্রদেশ তৃনমূল কংগ্রেস সভাপতি পীযুষ কান্তি বিশ্বাস। তিনি আরও জানান সহসাই সরকার যদি ১০,৩২৩ ও এস টি জি টি উত্তীর্ণদের দাবি পূরন না করে, তাহলে জানুয়ারি মাসে সমগ্র রাজ্যে প্রশাসনকে অচল করে দেবে তৃনমূল কংগ্রেস। সাংবাদিক সম্মেলনের পর এইদিন শিলাছড়ি ও করবুক থেকে ১০৫ পরিবার ভোটার বিভিন্ন রাজনৈতিক দল ত্যাগ করে তৃনমূল কংগ্রেসে যোগদান করে। উপস্থিত তৃনমূল কংগ্রেস নেতৃত্বরা নবাগতদের দলে বরণ করে নেন। সাংবাদিক সম্মেলনে পীযুষ কান্তি বিশ্বাস ছাড়াও উপস্থিত ছিলেন তৃনমূল কংগ্রেস নেতৃত্ব সুস্মিতা দেব, রাজীব ব্যানার্জি সহ অন্যান্যরা।

পূর্ববর্তী নিবন্ধদুর্ঘটনায় বলি ১
পরবর্তী নিবন্ধবিষ খেয়ে মৃত্যু শত শত পাখি
সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য