Friday, August 19, 2022
বাড়িরাজ্যহবুচন্দ্র নেতার ভোট বয়কট করার হুঁশিয়ারি

হবুচন্দ্র নেতার ভোট বয়কট করার হুঁশিয়ারি

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৩ নভেম্বর : নবম এবং একাদশ শ্রেণির ছাত্র-ছাত্রীদের পরীক্ষা ৮০ নম্বরে গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য শিক্ষা দপ্তর। কিন্তু রাজ্য শিক্ষা দপ্তরের ৮০ নম্বরের পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত মানতে চাইছে না কিছু সংখ্যক ছাত্র-ছাত্রী। ফলে নিত্য দিনের মতো মঙ্গলবারও প্রদেশ কংগ্রেস ভবন থেকে আওয়াজ তুলুন এন এস ইউ আই রাজ্য সভাপতি সম্রাট রায়।

 তিনি বলেন, রাজ্য শিক্ষা দপ্তর সময়ে সময়ে সিদ্ধান্ত পরিবর্তন করছে। নবম এবং একাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের ৮০ নম্বরের পরিবর্তে ৪০ নম্বরের পরীক্ষা গ্রহণ করার জন্য দাবি জানানো হচ্ছে। কিন্তু ছাত্র-ছাত্রীদের কথা শুনছে না সরকার’। তাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যদি সরকার অবিলম্বে ৪০ নম্বরের পরীক্ষার সিদ্ধান্ত ঘোষণা না করা হয়, তাহলে আগামী ২৫ নভেম্বর পুর এবং নগর ভোট বয়কট করা হবে। মঙ্গলবার প্রদেশ এন এস ইউ আই পক্ষ থেকে সাংবাদিক সম্মেলন করে এ কথা জানান সম্রাট রায়। তবে প্রশ্ন উঠেছে নবম এবং একাদশ ছাত্র-ছাত্রীদের ভোটের বয়স নিয়ে। কারণ নবম এবং একাদশ শ্রেণীতে পাঠরত ছাত্র-ছাত্রীদের বয়স ১৮ বছরের নিচে হয়।

 সেই নিম্ন জ্ঞানটুকু কি হারিয়ে ফেলেছেন ছাত্র নেতা সম্রাট রায়। পরবর্তী সময়ে বিষয়ে সম্রাট রায়ের কাছে জানতে চাইলে কোন যুক্তি তুলে ধরতে পারে নি। সম্রাট রায় বলেন তার সঙ্গে নাকি অন্যান্য ছাত্র সংগঠন গুলির ঐক্যবদ্ধভাবে ভোট বয়কট করবে। কিন্তু এ ধরনের কোনো খবর অন্যান্য রাজনৈতিক সংগঠন গুলির কাছে নেই বলে সূত্রে খবর। অন্যান্য কোন ছাত্র সংগঠন এই বিষয়টি নিয়ে কোনো বিক্ষোভ বা ধরনার কর্মসূচিতে দেখা যায়নি বলে চলে। তাহলে প্রশ্ন হবুচন্দ্র নেতার এই কি সিদ্ধান্ত ভোট বয়কট করার? হয়তো এটা হবুচন্দ্র নেতার মুখস্থ রাজনীতি বলে ধারণা রাজনৈতিক অন্যান্য সংগঠনগুলির।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য