Wednesday, August 10, 2022
বাড়িরাজ্য৫ শতাংশ ডি এ হতাশা জনক : টি কে এস সি

৫ শতাংশ ডি এ হতাশা জনক : টি কে এস সি

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩ আগস্ট : মঙ্গলবার সন্ধ্যায় রাজ্য সরকার সরকারি কর্মচারীদের জন্য ৫ শতাংশ ডি এ ঘোষণা করেছে। কিন্তু সরকারের ৫ শতাংশ ডি এ নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করল ত্রিপুরা কর্মচারী সমন্বয় কমিটি। ত্রিপুরার কর্মচারী সমন্বয়ে কমিটির দাবি সরকার যদি ২৬ শতাংশ বকেয়া ডি এ মিটিয়ে দেওয়ার ব্যবস্থা গ্রহণ না করে তাহলে আদালতের দ্বারস্থ হবে। এবং ৫ শতাংশ ডি এ ঘোষণার আগেই মুখ্যমন্ত্রীকে এ বিষয়ে গত ১ আগষ্ট চিঠি দিয়ে অবগত করা হয়েছে।

কিন্তু সরকার উদাসীন। তাই আদালতের দ্বারস্থ হওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে। বুধবার ত্রিপুরা কর্মচারী সমন্বয় কমিটি অফিসে সাংবাদিক সম্মেলন করে এ কথা জানান সংগঠনের সাধারণ সম্পাদক স্বপন বল। তিনি বলেন, পাঁচ শতাংশ ডি এ ঘোষণা করা মানে বেতন বৃদ্ধি করে নি সরকার। আসলে জিনিসপত্রে মূল্য যেভাবে বৃদ্ধি পাচ্ছে, তার উপর ভিত্তি করে মূল্য পুষিয়ে দিতে পাঁচ শতাংশ ডি এ ঘোষণা করা হয়েছে। আরো দাবি জানান সরকারকে এন পি এস পেনশন স্কিম বাতিল করে ডিফাইন্ড পেনশন স্কিম চালু করার জন্য। দেশের চারটি রাজ্যে এনপিএস পেনশন স্কিম কথা বাতিল করা হয়েছে। এতে উপকৃত হবে দেশের চারটি রাজ্যের সরকারি কর্মচারীরা।

তাই ত্রিপুরা রাজ্যে সরকারি কর্মচারীরা যাতে উপকৃত হয় তার জন্য এন পি এস স্কিম বাতিল করার দাবি জানান তিনি। পাশাপাশি চাকরিচ্যুত ১০,৩২৩ -এর জন্য স্থায়ী সমাধান করার জন্য সরকারের কাছে প্রতিশ্রুতি অনুযায়ী দাবি জানান। কারণ বর্তমানে তাদের অবস্থা করুন বলে অভিমত ব্যক্ত করেন তিনি। আরো বলেন অনিয়মিত যেসব সরকারি কর্মচারী ১০ বছর অতিক্রান্ত হয়ে গেছে কিন্তু সরকার নিয়মিত হচ্ছে না। তাদের যাতে অবিলম্বে নিয়মিত করা হয়। কারণ সেসব অনিয়মিত কর্মচারীরা ব্যাপক ক্ষতির সম্মুখীন হচ্ছে। অবসর যাওয়ার সময় হয়ে গেছে, কিন্তু সরকার তাদের নিয়মিত করছে না। সরকার যাতে তাদের হতাশা দূর করতে নিয়মিত করে তার জন্য দাবি জানান তিনি। 

চার দফা দাবি নিয়ে আগামীদিনে রাস্তায় নামার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আগরতলা শহরে আগামী ৬ই আগস্ট সন্ধ্যায় সমন্বয় ভবনের সামনে থেকে মিছিল সংগঠিত করা হবে পরবর্তী সময় একটি বিক্ষোভ সভা সংগঠিত করা হবে বলে জানান স্বপন বল।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য