Sunday, September 8, 2024
বাড়িখেলাপ্যারিস অলিম্পিকে করোনার থাবা, আইসোলেশনে কোভিড আক্রান্ত অ্যাথলিট

প্যারিস অলিম্পিকে করোনার থাবা, আইসোলেশনে কোভিড আক্রান্ত অ্যাথলিট

স্যন্দন ডিজিটেল ডেস্ক,   ২৩ জুলাই ২০২৪  :-  গত অলিম্পিকে থাবা বসিয়েছিল কোভিড। যে কারণে পিছিয়ে গিয়েছিল টোকিও অলিম্পিক। বহু নিয়মের মধ্যে থাকতে হয়েছিল অ্যাথলিটদের। এবার ফের কোভিড আতঙ্ক ফিরল প্যারিস অলিম্পিকে । ইতিমধ্যেই একজন কোভিড আক্রান্ত হয়েছেন বলে জানা যাচ্ছে।

অস্ট্রেলিয়ার ওয়াটার পোলো দলের এক ক্রীড়াবিদ করোনায় আক্রান্ত হয়েছেন। সেই দেশের অলিম্পিক দলের প্রধান আনা মিয়ার্স সে ব্যাপারে নিশ্চিত করেছেন। যদিও সেই ক্রীড়াবিদের নাম প্রকাশ্যে আনা হয়নি। তাঁকে আইসোলেশনে রাখা হয়েছে। দলের বাকি খেলোয়াড়দেরও কোভিড পরীক্ষা হয়েছে। তবে এই ঘটনার জন্য প্র্যাকটিস বন্ধ রাখা হচ্ছে না।

অস্ট্রেলিয়ার পক্ষ থেকে সাংবাদিক সম্মেলনে জানানো হয়েছে, “আমাদের ওয়াটার পোলো দলে দুজন ছিলেন। যদিও তাঁদের মধ্যে একজন অ্যাথলিট কোভিড আক্রান্ত হয়ে আইসোলেশনে রয়েছেন। কাল রাতেই সেটা ধরা পড়েছে। সতর্কতা রাখার জন্য দুজনেই আজ আমাদের সঙ্গে যোগ দিচ্ছেন না। তবে এটাও জানাতে চাই, আমরা কোভিড আক্রান্তকে নিয়ে আতঙ্কিত হচ্ছি না। যেরকম টোকিওর সময় হয়েছিল। তিনি সম্পূর্ণ সুস্থ আছেন। তবে সবার থেকে আলাদা থাকছেন।”

তবে অস্ট্রেলিয়ার সব ক্রীড়াবিদকেই সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরার মতো বিষয়গুলিকে মানতে বলা হয়েছে। ওই ক্রীড়াবিদ শেষ পর্যন্ত অলিম্পিকে নামবেন কিনা, সেটা মেডিক্যাল অফিসার নির্দেশ দিলেই জানা যাবে। রোগ নির্ণয়ের সমস্ত সরঞ্জাম সঙ্গে থাকায় দ্রুত তাঁর অসুস্থতা জানা গিয়েছে। এ বিষয়ে ফ্রান্সের স্বাস্থ্যমন্ত্রী ফ্রেডেরিক ভালেতো আশ্বস্ত করে জানিয়েছেন, “কোভিড ধরা পড়েছে ঠিকই। তবে আমরা ২০২০, ২০২১ বা ২০২২-এ দাঁড়িয়ে নেই। ঝুঁকি এড়াতে বিভিন্ন ব্যবস্থা নেওয়া হয়েছে। চিন্তার কিছু নেই।”

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য