Sunday, September 8, 2024
বাড়িখেলাস্কটল্যান্ডের বোলার ক্যাসেলের, ভাঙলেন ন’বছরের পুরনো রেকর্ড

স্কটল্যান্ডের বোলার ক্যাসেলের, ভাঙলেন ন’বছরের পুরনো রেকর্ড

স্যন্দন ডিজিটেল ডেস্ক,   ২৩ জুলাই ২০২৪  :- আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকেই কীর্তি গড়লেন স্কটল্যান্ডের চার্লি ক্যাসেল। দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাডার ন’বছরের পুরনো রেকর্ড ভেঙে দিলেন স্কটিশ ক্রিকেটার। এক দিনের ক্রিকেটে তৈরি হল নতুন নজির

সোমবার ওমানের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে ক্যাসেলের। প্রথম ম্যাচেই বল হাতে নজির গড়েছেন স্কটল্যান্ডের জোরে বোলার। ওমানের সাত জন ব্যাটারকে আউট করেছেন তিনি। ৫.৪ ওভার বল করে খরচ করেছেন ২১ রান। তাঁর এই দাপুটে বোলিংয়ে তৈরি হয়েছে নতুন রেকর্ড। এর আগে বিশ্বের কোনও বোলার এক দিনের ক্রিকেটের অভিষেকে ৭ উইকেট নিতে পারেননি।

অভিষেক ম্যাচে সব থেকে বেশি ৬ উইকেট নেওয়ার কীর্তি ছিল রাবাডা এবং ফিডেল এডওয়ার্ডসের। তবে সেরা বোলিংয়ের নজির ছিল দক্ষিণ আফ্রিকার জোরে বোলারের দখলে। তিনি ২০১৫ সালে বাংলাদেশের বিরুদ্ধে অভিষেক ম্যাচে ১৬ রান খরচ করে ৬ উইকেট নিয়েছিলেন। ওয়েস্ট ইন্ডিজ়ের এডওয়ার্ডস ২০০৩ সালে জ়িম্বাবোয়ের বিরুদ্ধে ৬ উইকেট নিয়েছিলেন ২২ রান খরচ করে।

ক্যালেসের দাপটে সোমবারের ম্যাচে ওমানকে ৮ উইকেটে হারিয়েছে স্কটল্যান্ড। প্রথমে ব্যাট করে ওমানের ইনিংস শেষ হয় ২১.৪ ওভারে ৯১ রানে। জবাবে ১৭.২ ওভারে ২ উইকেট হারিয়ে স্কটল্যান্ড করে ৯৫ রান।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য