Sunday, April 14, 2024
বাড়িখেলাকাশ্মীরের প্যারা ক্রিকেটার আমির লোনের সঙ্গে দেখা হল সচিন তেন্ডুলকরের

কাশ্মীরের প্যারা ক্রিকেটার আমির লোনের সঙ্গে দেখা হল সচিন তেন্ডুলকরের

স্যন্দন ডিজিটেল ডেস্ক,   ২৪ ফেব্রুয়ারি  :  দেখা করার প্রতিশ্রুতি দিয়েছিলেন বেশ কয়েক মাস আগে। অবশেষে জম্মু এবং কাশ্মীরের প্যারা ক্রিকেটার আমির লোনের সঙ্গে দেখা হল সচিন তেন্ডুলকরের। শনিবার তিনি দেখা করেন আমিরের সঙ্গে। তাঁকে সই করা একটি ব্যাট উপহার দেন। দু’জনের কথোপকথনের একটি ভিডিয়োও সমাজমাধ্যমে পোস্ট করেছেন সচিন।

সেই ভিডিয়োয় আমিরকে সচিন জিজ্ঞাসা করেছেন কেমন কাটছে দিন? আমিরের উত্তর, “ক্রিকেট খেলছি স্যর। আজ খুব খুশি। জীবনে কোনও দিন আশা হারাইনি। সেটাই আমাকে এগিয়ে নিয়ে গিয়েছে।”

এর পর সচিন আমিরের জীবনের বিভিন্ন কথা তুলে ধরেছেন। জানিয়েছেন কী ভাবে মাত্র আট বছর বয়সে বাবার মিলের সামনে একটি দুর্ঘটনায় দু’টি হাতই হারিয়েছিলেন আমির। ২০১৩ সাল থেকে পেশাদার ক্রিকেট শুরু করেন। স্থানীয় এক শিক্ষক আমিরের ক্রিকেট দক্ষতা দেখে প্যারা ক্রিকেটের সঙ্গে পরিচয় করিয়ে দেন। সেখান থেকে শুরু। দেশের হয়েও খেলেছেন আমির।

তিনি সচিনকে বলেছেন, “দুর্ঘটনার পরেও আমি আশা হারাইনি এবং কঠোর পরিশ্রম করেছি। নিজেই সব কাজ করতে পারি। কারও উপরে নির্ভর করি না। ২০১৩ সালে জম্মু এবং কাশ্মীরের প্যারা ক্রিকেট দলে সুযোগ পাই। আপনি আমার অনুপ্রেরণা। ২০১৩ সালে দিল্লিতে জাতীয় পর্যায়ে খেলেছি। ২০১৮-য় বাংলাদেশের বিরুদ্ধে আন্তর্জাতিক ম্যাচেও খেলেছি। নেপাল, শারজা এবং দুবাইয়েও ক্রিকেট খেলার অভিজ্ঞতা রয়েছে আমার।”

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য