Thursday, February 29, 2024
বাড়িখেলাদল ছাড়লেন বাবর আজ়ম

দল ছাড়লেন বাবর আজ়ম

স্যন্দন ডিজিটেল ডেস্ক,৮ ফেব্রুয়ারি: দল ছাড়লেন বাবর আজ়ম। চুক্তি শেষ হয়ে গিয়েছে তাঁর। মরসুমের মাঝেই দেশে ফিরে যেতে হচ্ছে তাঁকে। বাংলাদেশ প্রিমিয়ার লিগে রংপুর রাইডার্সে খেলছিলেন বাবর। প্রতিযোগিতার সর্বোচ্চ রানের মালিক পুরোটা খেলতে পারলেন না।

৬ ফেব্রুয়ারি পর্যন্ত পাকিস্তানের ক্রিকেটারদের বিদেশের লিগে খেলার অনুমতি দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। সেই মেয়াদ শেষ হয়েছে। এ বার পাকিস্তান সুপার লিগে খেলার জন্য দেশে ফিরতে হচ্ছে ক্রিকেটারদের। বাবরেরা বোর্ডের কাছে আবেদন করেছিলেন, যাতে পুরো মরসুম খেলে ফিরতে পারেন। সেই আবেদন মানেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড। ফলে মাঝপথেই ফিরতে হচ্ছে তাঁদের। আগামী ১৭ ফেব্রুয়ারি থেকে শুরু পাকিস্তান সুপার লিগ। সেখানে পেশোয়ার জালমি দলের হয়ে খেলেন বাবর।

দেশে ফেরার আগে দলের জন্য একটি বার্তা লিখেছেন বাবর। তিনি লেখেন, ‘‘রংপুর রাইডার্স পরিবারে খুব ভাল সময় কাটিয়েছি। যে ভাবে সবাই ভালবাসা দিয়েছেন তাতে আমার মন ভরে গিয়েছে। পুরো দলকে ধন্যবাদ। এই দলের প্রত্যেকে অন্যের জন্য খেলে। সেই কারণেই রংপুর প্রতিযোগিতার সেরা দল হয়ে উঠতে পেরেছে। দলের কোচিং স্টাফদেরও ধন্যবাদ।”

প্রতিযোগিতার মাঝপথে তিনি ফিরে গেলেও দলকে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য দিয়েছেন বাবর। তিনি লেখেন, ‘‘নিজেদের ফোকাস হারিয়ো না। আশা করছি আমার ভাইয়েরা বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয় হবে। আগামী দিনে আবার রংপুরের জন্য খেলতে মুখিয়ে আছি।’’

এ বারের প্রতিযোগিতায় ছ’টি ম্যাচে ২৫১ রান করেছেন বাবর। ৫০.২০ গড় ও ১১৪.৬১ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। দু’টি অর্ধশতরান করেছেন বাবর। একমাত্র খুলনা টাইগার্সের বিরুদ্ধে ব্যর্থ হয়েছেন বাবর (২)। বাকি পাঁচটি ম্যাচে তাঁর রান যথাক্রমে, ৫৬, ৬২, ৩৭, ৪৭ ও ৪৭। এখনও পর্যন্ত প্রতিযোগিতার সর্বোচ্চ রানের মালিক তিনি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য