Wednesday, February 8, 2023
বাড়িখেলাবিশ্বকাপ জিতবেন, স্বপ্নেও ভাবেননি পারেদেস

বিশ্বকাপ জিতবেন, স্বপ্নেও ভাবেননি পারেদেস

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৯ ডিসেম্বর: দুর্দান্ত ফর্মে থেকে কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা পা রেখেছিল ফেভারিটদের একটি হিসেবেই। তবে শুরুতে হোঁচট খেয়ে এলোমেলো হতে বসেছিল সব। তবে সব বাধা পার করে শেষ পর্যন্ত শিরোপা উঁচিয়ে ধরেছে লিওনেল স্কালোনির দল। দলের এই স্বপ্নময় পথচলার সদস্য লেয়ান্দ্রো পারেদেসের কাছে এটি এখনও যেন বিশ্বাসই হচ্ছে না। এই মিডফিল্ডার বললেন, কল্পনাও করতে পারেননি যে বিশ্ব চ্যাম্পিয়ন হবেন একদিন।কাতার আসরের ফাইনালে টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে বিশ্ব মঞ্চে ৩৬ বছরের শিরোপার খরা কাটিয়েছে আর্জেন্টিনা। জার্সিতে যোগ করেছে তৃতীয় তারকা।

লাতিন আমেরিকার দেশটির বিশ্বকাপ জয়ী দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের একজন পারেদেসের আসরে ভালোই কেটেছে। যখনই সুযোগ পেয়েছেন যতটা সম্ভব অবদান রাখার চেষ্টা করেছেন। শেষ পর্যন্ত বিশ্ব সেরার মুকুট জিততে পেরে উচ্ছ্বাস যেন বাধ মানছে না ইউভেন্তুসের এই ফুটবলারের।২৮ বছর বয়সী পারেদেস বলেন, অবিশ্বাস্য এই মুহূর্তের সময় তার খুব করে মনে পরেছে তার চলার পথের সব সঙ্গীদের, যারা তাকে শক্তি যুগিয়েছেন এই জায়গায় আসতে।

“এই অনুভূতির প্রকাশের জন্য কোনো শব্দ নেই। আমি এমনকি আমার সেরা স্বপ্নেও এমন কিছু ভাবিনি। আপনাকে নিজেকে উপভোগ করতে হবে। আমি আমার পুরো পরিবারের কথা ভেবেছিলাম, আমার পথচলার কথা ভেবেছিলাম, আমার স্ত্রী, আমার বাবা-মায়ের কথা ভেবেছিলাম, যারা স্বর্গ থেকে উৎসাহ যুগিয়েছেন। আর তাদের কথা যারা এই চক্র জুড়ে আমাদের সঙ্গে ছিলেন।” বিশ্বকাপজয়ী ২৬ জনের যুক্ত হয়েছিলেন সের্হিও আগুয়েরো, জিওভানি লো সেলসো, হোয়াকিন কোররেয়া, নিকোলাস গনসালেসরাও। অসুস্থতার জন্য গত বছর ফুটবল থেকে অবসর নেন আগুয়েরো। চোটের জন্য বিশ্বকাপ দল থেকে ছিটকে যান লো সেলসো, কোররেয়া ও গনসালেস।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য