Wednesday, August 17, 2022
বাড়িজাতীয়ইউটিএস মোবাইল অ্যাপ–এর মাধ্যমে টিকিটপ্রাপ্তি আরও সহজলভ্য করল ভারতীয় রেল

ইউটিএস মোবাইল অ্যাপ–এর মাধ্যমে টিকিটপ্রাপ্তি আরও সহজলভ্য করল ভারতীয় রেল


গুয়াহাটি, ২০ জুলাই (হি.স.) : জাতীয় পরিবহণকারী ভারতীয় রেলওয়ের পক্ষ থেকে শেষ মুহূর্তে ভ্রমণের পরিকল্পনাকারী যাত্রীদের জন্য আনরিজার্ভ টিকিট ক্রয়ের বিষয়টি আরও সুবিধাজনক করে তোলা হয়েছে। এখন থেকে দেশের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে যেতে যাত্রীরা আনরিজার্ভড টিকেটিং সিস্টেম (ইউটিএস) মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে নিজেদের স্মার্ট ফোন থেকেই অসংরক্ষিত টিকিট ক্রয় করতে পারবেন। উপলব্ধতার ভিত্তিতে এখন ইউটিএস মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে সমস্ত স্টেশনের জন্য দূরপাল্লার ট্রেনের ক্ষেত্রে আনরিজার্ভ টিকিট বুক করা যাবে, জানিয়েছেন উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে।

এক প্ৰেস বিবৃতিতে সব্যসাচী দে জানান, এর আগে শুধুমাত্র নির্দিষ্ট জোনের মধ্যে ভ্রমণ কারী যাত্রীদের জন্যই ইউটিএস মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে আনরিজার্ভ টিকিট ক্রয় করা যেত। ডিজিটাল ইন্ডিয়ার অংশ হিসেবে এবং তিনটি ‘সি’-কনট্যাক্ট লেস টিকেটিং, ক্যাশলেস ট্র্যানজেকশন ও কাস্টমার কনভেনিয়ান্স অ্যান্ড এক্সপেরিয়েন্স-এর প্রচারের জন্য ইউটিএস মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে টিকিট বুকিং যাত্রীদের জন্য অধিক উপযোগী হবে। টিকিট বুকিং করার সময় কাউন্টারের সামনে দীর্ঘ লাইনের ঝামেলা এড়ানো এবং সমস্ত ধরনের ডিজিটাল পেমেন্টের বিকল্প উপলব্ধ করতে সক্ষম হবেন যাত্রীরা।

এছাড়া বিবৃতিতে বলা হয়েছে, ইউটিএস মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে টিকিট বুকিং প্রক্রিয়া কাগজহীন ও পরিবেশ অনুকূল। অতিরিক্তভাবে সিজনাল টিকিট বুকিং ও নবীকরণ এবং প্ল্যাটফর্ম টিকিটও এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে ক্রয় করা যাবে। একবার একটি টিকিট বুক হয়ে গেলে, যাত্রার করার জন্য সেই বুক করা টিকিট কোনও ইন্টারনেট সংযোগ ছাড়াই অফলাইন মোডে দেখা যায়।

অ্যানড্রয়েড ও আইওএস উভয় প্ল্যাটফর্মেই ইউটিএস মোবাইল অ্যাপ্লিকেশন পাওয়া যাবে এবং সেখান থেকে বিনামূল্যে ডাউনলোড বা ইনস্টল করা যাবে। ইউটিএস মোবাইল অ্যাপ্লিকেশনটি নিজের ব্যবহারযোগ্যতা ও কাস্টোমার ইন্টারফেসের জন্য ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

তিনি জানান, উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ে ইতিমধ্যেই ৯৪ জোড়া দূরপাল্লার মেইল / এক্সপ্রেস ট্রেনে অসংরক্ষিত কামরা বরাদ্দ করেছে যাতে যাত্রীরা অন্যান্য স্বল্প দূরত্বের প্যাসেঞ্জার / এক্সপ্রেস ট্রেনের পাশাপাশি এক স্টেশন থেকে আরেক স্টেশনে যাত্রা করতে পারেন। উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের পক্ষ থেকে শুধুমাত্র বৈধ টিকিট নিয়ে দায়িত্বের সাথে যাত্রীদের যাত্রা করার আহ্বান জানিয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য