Saturday, July 2, 2022
বাড়িজাতীয়গোটা বিশ্বে শান্তির পরিবেশ তৈরি করবে যোগব্যায়াম : প্রধানমন্ত্রী

গোটা বিশ্বে শান্তির পরিবেশ তৈরি করবে যোগব্যায়াম : প্রধানমন্ত্রী


মহীশূর, ২১ জুন (হি.স.): সমগ্র বিশ্বে শান্তির পরিবেশ তৈরি করবে যোগব্যায়াম। অষ্টম আন্তর্জাতিক যোগ দিবসে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর কথায়, যোগব্যায়াম মানুষ এবং দেশকে সংযুক্ত করতে পারে এবং যোগ আমাদের সকলের সমস্যা সমাধান। মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কর্ণাটকের মহীশূরে যোগ দিবসের অনুষ্ঠানে অংশ নেন। আজাদী কা অঙ্গ হিসাবে এ বছরের যোগ দিবস একসঙ্গে দেশের ৭৫টি উল্লেখযোগ্য স্থানে পালিত হয়েছে।

এদিন যোগ দিবসের অনুষ্ঠান শুরুর আগে নিজের সংক্ষিপ্ত বক্তৃতায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, ‘এই সমগ্র মহাবিশ্ব আমাদের দেহ এবং আত্মা থেকে শুরু হয়। মহাবিশ্ব আমাদের থেকে শুরু হয় এবং যোগব্যায়াম আমাদের মধ্যে থাকা সমস্ত কিছু সম্পর্কে আমাদের সচেতন করে তোলে এবং সচেতনতার অনুভূতি তৈরি করে। যোগ লক্ষ লক্ষ মানুষের মনে শান্তি আনবে। পাশাপাশি গোটা বিশ্বে শান্তির পরিবেশ তৈরি করবে। এইভাবে যোগব্যায়াম মানুষ এবং দেশকে সংযুক্ত করতে পারে এবং যোগ আমাদের সকলের সমস্যা সমাধান।”

প্রধানমন্ত্রী এদিন নিজের ভাষণে বলেছেন, “অষ্টম আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষ্যে দেশ ও বিশ্বের সমস্ত মানুষকে জানাই আন্তরিক শুভেচ্ছা। যোগ দিবস উপলক্ষ্যে কর্ণাটকের সাংস্কৃতিক রাজধানী, আধ্যাত্মিকতা এবং যোগের ভূমি মহীশূরকে প্রণাম জানাচ্ছি আমি। মহীশূরের মতো ভারতের আধ্যাত্মিক কেন্দ্রগুলি শতাব্দীর পর শতাব্দী ধরে যে যোগ শক্তিকে লালন-পালন করেছে, এখন সেই যোগ শক্তি বিশ্ব স্বাস্থ্যের দিকনির্দেশনা দিচ্ছে। যোগব্যায়াম এখন বিশ্বব্যাপী সহযোগিতার একটি পারস্পরিক ভিত্তি হয়ে উঠছে। যোগব্যায়াম মানুষকে সুস্থ জীবনের বিশ্বাস দিচ্ছে।” প্রধানমন্ত্রী এদিন আরও বলেছেন, “এবার আন্তর্জাতিক যোগ দিবসের থিম হল-মানবতার জন্য যোগব্যায়াম। এই থিমের মাধ্যমে সমগ্র মানবতার কাছে যোগের এই বার্তা পৌঁছে দেওয়ার জন্য আমি রাষ্ট্রসঙ্ঘ এবং সমস্ত দেশকে হৃদয় থেকে ধন্যবাদ জানাচ্ছি। যোগব্যায়াম আমাদের মধ্যে শান্তি নিয়ে আসে। যোগব্যায়াম আমাদের সমাজে শান্তি বয়ে আনে। যোগব্যায়াম আমাদের দেশ ও বিশ্বে শান্তি আনে এবং যোগব্যায়াম আমাদের মহাবিশ্বে শান্তি নিয়ে আসে।”

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য