Wednesday, June 29, 2022
বাড়িজাতীয়দেশের কৃষকদের স্বার্থে যা করা দরকার তাই করব, অন্নদাতাদের ক্ষমতায়িত করতে থাকব...

দেশের কৃষকদের স্বার্থে যা করা দরকার তাই করব, অন্নদাতাদের ক্ষমতায়িত করতে থাকব : প্রধানমন্ত্রী


গান্ধীনগর, ২৮ মে (হি.স.): দেশের কৃষকদের স্বার্থে যা যা করা দরকার তাই আমরা করব, দেশের কৃষকদের আমরা ক্ষমতায়িত করতে থাকব। শনিবার গুজরাটের গান্ধীনগরে আয়োজিত ”সহকার সে সমৃদ্ধি” অনুষ্ঠানে এক কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী বলেছেন, “আত্মনির্ভর কৃষির জন্য দেশের প্রথম ন্যানো ইউরিয়া লিকুইড প্ল্যান্টের উদ্বোধন করতে পেরে আমি বিশেষ আনন্দ অনুভব করছি। প্রায় আধা লিটার বোতল ন্যানো ইউরিয়া, কৃষকের এক বস্তা ইউরিয়ার চাহিদা মেটাবে। ৭-৮ বছর আগে পর্যন্ত আমাদের দেশে বেশিরভাগ ইউরিয়া ক্ষেতে যাওয়ার আগে কালোবাজারির শিকার হত।নতুন প্রযুক্তির অভাবে আমাদের বড় বড় কারখানাও বন্ধ রয়েছে।”

প্রধানমন্ত্রীর কথায়, “২০১৪ সালে আমাদের সরকার গঠনের পর আমরা ইউরিয়ার শতভাগ নিম প্রলেপের কাজ করেছি। এর ফলে দেশের কৃষকদের পর্যাপ্ত ইউরিয়া নিশ্চিত হয়েছে। এর সঙ্গে আমরা উত্তর প্রদেশ, বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা এবং তেলেঙ্গানায় ৫টি বন্ধ সার কারখানা পুনরায় চালু করার কাজ শুরু করেছি।” প্রধানমন্ত্রী আরও বলেছেন, “দেশের কৃষকদের যাতে কোনও সমস্যা না হয় তা নিশ্চিত করার জন্য, কেন্দ্রীয় সরকার গত বছর সারে ১.৬০ লক্ষ কোটি টাকা ভর্তুকি দিয়েছে। কৃষকদের জন্য এই স্বস্তি এ বছর ২ লক্ষ কোটি টাকার বেশি হতে চলেছে।”

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য