Monday, April 15, 2024
বাড়িজাতীয়বাড়ছে করোনার ভয়! বুধবার সমস্ত মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক প্রধানমন্ত্রীর

বাড়ছে করোনার ভয়! বুধবার সমস্ত মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক প্রধানমন্ত্রীর



নয়াদিল্লি, ২৫ এপ্রিল (হি.স.) : ফের দেশজুড়ে ধীরে ধীরে বাড়ছে করোনা ভাইরাসের সংক্রমণ। পরিস্থিতি মোকাবিলার জন্য দেশের সব মুখ্যমন্ত্রীকে নিয়ে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী বুধবার দুপুরে তিনি ভার্চুয়াল বৈঠক করবেন বলে জানা গিয়েছে। কেন্দ্রীয় সরকারের তরফ থেকে বৈঠকে হাজির থাকতে দেশের সব মুখ্যমন্ত্রীর কাছেই বার্তা পাঠানো হয়েছে। জানা গিয়েছে স্বাস্থ্য বিষয়ক ওই বৈঠকে থাকবেন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ।

চলতি বছর জানুয়ারি মাসে করোনা সংক্রমণে স্ফীতি দেখা দিয়েছিল। তারপর ধীরে ধীরে গতিতে স্বাভাবিক হয়েছে সংক্রমণের পরিস্থিতি। কিন্তু ফের কয়েকটি রাজ্যে মাথাচাড়া দিতে শুরু করেছে সংক্রমণ। রাজধানী দিল্লি থেকে শুরু করে উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র, হরিয়ানা, পঞ্জাব-সহ বেশ কয়েকটি রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এমতাবস্থায় কেন্দ্রীয় সরকার আগে থেকেই পদক্ষেপ করে সংক্রমণের গতি রুখতে কড়া ব্যবস্থা নিতে পারে বলেই মনে করা হচ্ছে।

অন্যদিকে, বুধবার কোভিড নিয়ে বৈঠকের পর ৩০ এপ্রিল দিল্লিতে সংবিধান ও আইন ব্যবস্থা নিয়ে একটি বৈঠক করবেন প্রধানমন্ত্রী। সেই বৈঠকে আবার যোগ দেবেন দেশের সব রাজ্যের মুখ্যমন্ত্রীরা ছাড়াও যোগ দেবেন দেশের বিভিন্ন হাই কোর্টের বিচারপতিরা। সেই বৈঠক অবশ্য হবে মুখোমুখি। সেই বৈঠকে যোগ দিতে আগামী ২৯ এপ্রিল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী যাচ্ছেন দিল্লিতে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য