Sunday, September 8, 2024
বাড়িজাতীয়ফের বাড়ল অরবিন্দ কেজরিওয়ালের জেল হেফাজতের মেয়াদ।

ফের বাড়ল অরবিন্দ কেজরিওয়ালের জেল হেফাজতের মেয়াদ।

স্যন্দন ডিজিটেল ডেস্ক,  ২৫ জুলাই ২০২৪  :-   ফের বাড়ল অরবিন্দ কেজরিওয়ালের জেল হেফাজতের মেয়াদ। বৃহস্পতিবার তাঁকে ৮ আগস্ট পর্যন্ত জেল হেফাজতে থাকার নির্দেশ দিয়েছে দিল্লির রাউস অ্যাভেনিউ কোর্ট। উল্লেখ্য, ইডির গ্রেপ্তারিতে ইতিমধ্যেই জামিন পেয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী। কিন্তু সিবিআইয়ের গ্রেপ্তারির জেরে এখনও তিনি জেলবন্দি। আগামী ৮ আগস্ট পর্যন্ত তিহাড় জেলেই থাকবেন আপ সুপ্রিমো। 

গত ২১ মার্চ আবগারি দুর্নীতির অভিযোগে কেজরিওয়ালকে নিজেদের হেফাজতে নিয়েছিল ইডি । সপ্তাহদুয়েক পরে তাঁকে পাঠানো হয় তিহাড় জেলে। পরে সুপ্রিম নির্দেশে ২১ দিনের অন্তর্বর্তীকালীন জামিন পান তিনি। লোকসভা নির্বাচন শেষ হতেই ফের জেলে আত্মসমর্পণ করতে হয় আপ সুপ্রিমোকে। ইডির গ্রেপ্তারি থেকে জামিন চেয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হন দিল্লির মুখ্যমন্ত্রী। অবশেষে অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন কেজরি চলতি মাসে। 

কিন্তু তিহাড় জেলে থাকাকালীনই কেজরিকে গ্রেপ্তার করে সিবিআই। সেই মামলায় ২৫ জুলাই পর্যন্ত কেজরিকে জেল হেফাজতে থাকার নির্দেশ দিয়েছিল দিল্লির আদালত। জেলবন্দি থাকার মেয়াদ ফুরোতেই বৃহস্পতিবার ফের রাউস অ্যাভেনিউ কোর্টে শুরু হয়। তিহাড় জেল থেকে ভিডিও কনফারেন্সে যোগ দেন আপ সুপ্রিমো।

শুনানির পরে বিচারক জানিয়ে দেন, আগামী ৮ আগস্ট পর্যন্ত জেলেই থাকতে হবে কেজরিওয়ালকে। দিল্লির মুখ্যমন্ত্রী ছাড়াও আপ নেতা মণীশ সিসোদিয়া এবং বিআরএস নেত্রী কে কবিতার জেল হেফাজতের মেয়াদও বাড়ানো হয়েছে এদিন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য