Sunday, September 8, 2024
বাড়িজাতীয়ট্রাম্পের উপরে হামলায় শঙ্কিত কেন্দ্র, সব রাজ্যকে VVIP-দের নিরাপত্তা বাড়ানোর নির্দেশ

ট্রাম্পের উপরে হামলায় শঙ্কিত কেন্দ্র, সব রাজ্যকে VVIP-দের নিরাপত্তা বাড়ানোর নির্দেশ

স্যন্দন ডিজিটেল ডেস্ক,  ২৫ জুলাই ২০২৪  :-   প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপর প্রাণঘাতী হামলায় নড়চড়ে বসল কেন্দ্র। দেশের ‘হাই প্রোফাইল’ নেতা, মন্ত্রীদের নিরাপত্তায় বাড়তি সতর্কতা জারি হল। কেন্দ্রের তরফে এই বিষয়ে সবকটি রাজ্যকে নির্দেশিকায় বলা হয়েছে, ভিভিআইপিদের নিয়ে ঝুঁকি নেওয়া চলবে না। প্রয়োজনে নিরাপত্তা বাড়াতে হবে। বিশেষত মিছিল, মিটিং, সভাগুলিতে।

গত ১৩ জুলাই পেনসিলভেনিয়াতে এক জনসভায় যোগ দিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। সেখানে তাঁর উপর গুলি চালায় ২০ বছর বয়সি এক যুবক। ট্রাম্পের কান ঘেঁষে চলে যায় গুলি। রক্তাক্ত হন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। এই ঘটনায় প্রশ্ন ওঠে, বিশ্বের তাবড় শক্তিধর দেশে ভিভিআইপিদের নিরাপত্তা নিয়ে। সূত্রের খবর, এই ঘটনার পর ভিভিআইপিদের নিরাপত্তা নিয়ে সব রাজ্যের ডিজিকে সতর্ক করেছে কেন্দ্র। এই বিষয়ে ওয়াকিবহাল করা হয়েছে সিআরপিএফ, সিআইএসএফ, আইটিবিপি এবং এনএসজিকে।

উল্লেখ্য, শুধু ট্রাম্পই নয়, সাম্প্রতিক অতীতে ২০২২ এর ৮ জুলাই জাপানের প্রধানমন্ত্রী শিঞ্জো আবে নিহত হন আততায়ীর গুলিতে। ওই বছর ৩ নভেম্বর দলীয় মিছিলের মধ্যে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে লক্ষ্য করে গুলি চালানো হয়। আহত হলেও প্রাণে বেঁচে যান তিনি। ঠিক আগের মাসে হামলা হয় আর্জেন্টিনার ভাইস প্রেসিডেন্ট ক্রিস্টিনা ফার্নানডেজের উপরে। ভিভিআইপিদের উপর একের পর এক হামলায় চিন্তিত কেন্দ্র। এই কারণেই সতর্কতা জারি হয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য