Wednesday, July 24, 2024
বাড়িজাতীয়বিরোধী শিবিরে শামিল নবীন পট্টনায়েকের বিজেডি

বিরোধী শিবিরে শামিল নবীন পট্টনায়েকের বিজেডি

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৫ জুন:  একদিকে লোকসভায় বিরোধীরা নরেন্দ্র মোদি সরকারকে চাপে ফেলার জন্য কোমর বাঁধছে। অন্যদিকে রাজ্যসভাতেও শক্তিশালী হতে চলেছে বিরোধীরা। আঞ্চলিক বিরোধী দলগুলিকে শামিল করে ইন্ডিয়া জোটকে আরও শক্তিশালী করার ক্ষেত্রে অগ্রণী ভূমিকায় তৃণমূল কংগ্রেস ।

জানা গিয়েছে, ওড়িশার নবীন পট্টনায়েকের দল বিজেডি রাজ্যসভায় বিরোধী ভূমিকাতেই নামতে চলেছে। বিজেডির রাজ্যসভার দলনেতা সস্মিত পাত্র সোমবার টুইট করে জানিয়েছেন, রাজ্যসভায় তাঁদের যে ন’জন সাংসদ রয়েছেন তাঁরা এবার থেকে বিরোধী আসনে বসে সক্রিয় ভূমিকা পালন করবেন। সস্মিতের সেই ভিডিও ট্যাগ করে এক্স হ্যান্ডলে তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন, ‘খেলা হবে রাজ্যসভায়’ বলে মন্তব্য করেছেন। সংসদে বিজেডিকে ইন্ডিয়া জোটে শামিল করার বিষয়ে সস্মিতের সঙ্গে ডেরেক বৈঠক করবেন।

শুধু বিজেডি নয়, ওয়াইএসআরসিপির মতো দলকেও কীভাবে সংসদে বিরোধী শিবিরে শামিল করা যায়, সেদিকেও নজর রাখছে তৃণমূল । সূত্রের খবর, বিরোধী শিবিরে বেশ কিছু আঞ্চলিক দল রয়েছে কংগ্রেসের সঙ্গে যাদের সম্পর্ক সহজ নয়। কিন্তু তৃণমূলের সঙ্গে সম্পর্ক সাবলীল। সেই সমস্ত দলগুলির সঙ্গে আলোচনা করে তাদের বিরোধী জোটে টেনে নিয়ে এসে ইন্ডিয়াকে আরও শক্তিশালী করার লক্ষ্যেই কাজ করছে তৃণমূল।

ইন্ডিয়া জোটের দল আম আদমি পার্টির সঙ্গেও তৃণমূলের সম্পর্ক অত্যন্ত মধুর। দিল্লির জল সমস্যা নিয়ে অনশন করা আপ মন্ত্রী আতিশীকে সমর্থন জানাতে এদিন সন্ধ্যেয় তৃণমূলের তিন মহিলা সাংসদ রাজ্যসভার উপ দলনেতা সাগরিকা ঘোষ, লোকসভার সাংসদ মহুয়া মৈত্র এবং প্রতিমা মণ্ডল গিয়েছিলেন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য