Sunday, April 21, 2024
বাড়িজাতীয়গ্রেপ্তারির পর প্রথম বিবৃতি দিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

গ্রেপ্তারির পর প্রথম বিবৃতি দিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২২ মার্চ : আবগারি দুর্নীতি মামলায় গ্রেপ্তারির পর প্রথম বিবৃতি দিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল । শুক্রবার তাঁকে আদালতে তোলার সময় সংবাদমাধ্যমকে তিনি জানালেন, যেখানেই থাকুন না কেন তিনি দেশের জন্য কাজ করে যাবেন। তাঁর কথায়, “আমি নিজের জীবন দেশের জন্য উৎসর্গ করেছি। জেলের মধ্যে থাকলেও দেশসেবার কাজ জারি থাকবে।” পাশাপাশি এদিন আদালতে কেজরির গ্রেপ্তারির যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তোলেন আইনজীবী অভিষেক মনু সিংভি ।

বৃহস্পতিবার রাতে ইডির আবগারি দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেপ্তার হন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এর পর শুক্রবার রাউজ অ্যাভিনিউ আদালতে তোলা হয় তাঁকে। মামলার শুনানিতে কেজরির আইনজীবী অভিষেক মনু সিংভি বলেন, আবগারি দুর্নীতি মামলায় যাঁরা গ্রেপ্তার হয়েছেন তাঁদের ৫০ শতাংশ কেজরির নাম নেননি। ৪২ শতাংশ কেজরির সঙ্গে কোনও আর্থিক লেনদেনের কথা স্বীকার করেননি। এভাবে কোনও কারণ ছাড়া গ্রেপ্তার করা যায় না। অতীতের প্রসঙ্গ টেনে সিংভি বলেন, কেজরির অন্তর্বর্তী জামিনের আবেদনের পর ইডির বক্তব্য জানতে চেয়েছিল আদালত। কিন্তু ইডির তরফে জবাবদিহিতে সময় চাওয়া হয়। এর কিছুক্ষণের মধ্যে গ্রেপ্তার করা হয় দিল্লি মুখ্যমন্ত্রীকে। ইডি প্রমাণ করুক এই গ্রেপ্তারির কী প্রয়োজন ছিল?


আবগারি দুর্নীতি মামলায় বৃহস্পতিবার রাত ৯ টায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেপ্তার করে ইডি। কেন্দ্রীয় এজেন্সির তরফে দাবি করা হয় আবগারি দুর্নীতি মামলায় কয়েকশো কোটি টাকার বেআইনি লেনদেন হয়েছে। এবং ইডির দাবি অনুযায়ী, এই দুর্নীতির মূল অভিযুক্ত অরবিন্দ কেজরিওয়াল, মণীশ সিসোদিয়া ও কে কবিতা। এঁদের ষড়যন্ত্রেই ঘটেছিল দুর্নীতি। যদিও এই গোটা ঘটনাকে রাজনৈতিক ষড়যন্ত্র বলে দাবি করা হয়েছে আপের তরফে। মুখ্যমন্ত্রীর গ্রেপ্তারির প্রতিবাদে দিল্লির জায়গায় জায়গায় শুরু হয়েছে বিক্ষোভ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য