Sunday, April 21, 2024
বাড়িজাতীয়ভোটপ্রচারে শোকে ভেঙে পড়লেন মোদি

ভোটপ্রচারে শোকে ভেঙে পড়লেন মোদি

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৯ মার্চ :   তামিলনাড়তে ভোটপ্রচারে এসে আবেগপ্রবণ হয়ে পড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। স্মরণ করলেন রাজ্যের বিজেপির প্রাক্তন সচিব ভি রমেশকে। ২০১৩ সালে তাঁকে খুন করা হয়েছিল দক্ষিণী রাজ্যের সালেমে। এবার সেই সালেমে এসেই রমেশের কথা বলতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়তে দেখা গেল মোদিকে।

এদিন সালেমে একটি জনসভায় যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী । সেখানেই প্রয়াত রমেশের ভূয়সী প্রশংসা করে তিনি জানালেন, একসময় দিনরাত এক করে পরিশ্রম করতেন তিনি। তাঁর কথায়, ”আজ আমি সালেমে এসেছি। স্মরণ করছি অডিটর রমেশকে। আজ আমার সেই রমেশ আর নেই। একসময় দলের জন্য দিনরাত এক করে কাজ করতেন তিনি। আমাদের দলের একজন সক্রিয় নেতা ছিলেন রমেশ। এক অসাধারণ বক্তা ও অত্যন্ত পরিশ্রমী মানুষ। আমি তাঁকে শ্রদ্ধা জানাই।”

প্রসঙ্গত, ২০১৩ সালে নিজের বাসভবন চত্বরে ৫৪ বছরের রমেশকে খুন করে একদল আততায়ী। সেই হত্যাকাণ্ড ঘিরে বিতর্ক ঘনিয়েছিল। এদিকে এদিন প্রধানমন্ত্রীর কথায় উঠে আসে তামিলনাড়ুর প্রাক্তন বিজেপি সভাপতি কে এন লক্ষ্মণনের কথাও। ২০২০ সালে বয়সজনিত সমস্যায় ভুগে তিনি মারা যান। এদিন তাঁর স্মৃতিচারণায় মোদি বলেন, ”রাজ্যে বিজেপির শক্তিবৃদ্ধিতে ওঁর অবদান অবিস্মরণীয়।”

এবারের নির্বাচনে এনডিএ-র সামনে ৪০০ আসনের লক্ষ্যমাত্রা রেখেছেন মোদি। আর তা নিশ্চিত করতে ‘দাক্ষিণাত্য বিজয়’ই এখন ‘পাখির চোখ’ তাঁদের। তামিলনাড়ু সফরে এসে তাই প্রতিশ্রুতির পর প্রতিশ্রুতি দিয়ে গেলেন মোদি। জানালেন, তাঁদের সরকার তামিলনাড়ুর উন্নয়নে যথাসাধ্য করছে। তাঁর কথায়, ”এখন তামিলনাড়ু সিদ্ধান্ত নিয়ে ফেলেছে আগামী ১৯ এপ্রিল তাদের প্রতিটা ভোট বিজেপি ও এনডিএ-কেই দেবে। তামিলনাড়ুর সিদ্ধান্ত এবার ৪০০ টপকাতেই হবে।” প্রসঙ্গত, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে সবচেয়ে বেশি আসন পেয়েছিল ডিএমকে। তারা পেয়েছিল ২৩টি আসন। কংগ্রেস ৮টি ও সিপিআই ২টি আসনে জয়লাভ করেছিল। এবার বিজেপি সব হিসেব উলটে দিতে মরিয়া।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য