Tuesday, April 16, 2024
বাড়িজাতীয়আগামী ২৯ ফেব্রুয়ারি দিল্লিতে ১০০ আসনের প্রার্থী ঘোষণা করে দিতে পারে...

আগামী ২৯ ফেব্রুয়ারি দিল্লিতে ১০০ আসনের প্রার্থী ঘোষণা করে দিতে পারে গেরুয়া শিবির।

স্যন্দন ডিজিটেল ডেস্ক,   ২৪ ফেব্রুয়ারি  : মোদি জমানায় বিজেপির সবচেয়ে বড় ইউএসপি হল বিপক্ষের থেকে একধাপ এগিয়ে থাকা। ২০২৪ লোকসভা নির্বাচনের আগেও নরেন্দ্র মোদি, অমিত শাহরা বিরোধী শিবিরের থেকে এগিয়ে থাকার চেষ্টাই করছেন। বিরোধী শিবির তথা ইন্ডিয়া জোট যখন আসনরফার ধাঁধা উদ্ধারে ব্যস্ত ঠিক তখনই বিজেপি প্রার্থী ঘোষণা করে দেওয়ার পরিকল্পনা করছে। সূত্রের দাবি, আগামী সপ্তাহেই লোকসভা নির্বাচনের জন্য অন্তত ১০০ আসনের প্রার্থী ঘোষণা করে দিতে পারে গেরুয়া শিবির।

মাস ঘুরলেই লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করবে নির্বাচন কমিশন । এবারে দল হিসাবে ৩৭০ আসনে পৌঁছানোর টার্গেট নিয়েছে বিজেপি । আর জোট হিসাবে এনডিএর খাতায় বিজেপি চাইছে ৪০০ আসন। অর্থাৎ বর্তমান লোকসভায় এনডিএ-র যা শক্তি, তার চেয়ে অন্তত ৭০টি আসন বেশি চাইছেন মোদি-শাহরা। সেই লক্ষ্য পূরণের জন্য বিপক্ষের থেকে এগিয়ে থাকা জরুরি। সেটাই করতে চাইছে বিজেপির থিঙ্ক ট্যাঙ্ক।

আগামী ২৯ ফেব্রুয়ারি দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক রয়েছে। সেই বৈঠকের পরই অন্তত ১০০ আসনের প্রার্থী ঘোষণা করে দিতে পারে গেরুয়া শিবির। এবারের লোকসভা নির্বাচনে সাম্প্রতিক অতীতের সবচেয়ে বেশি আসনে লড়তে পারে বিজেপি। তুলনায় অনেক কম আসন ছাড়া হতে পারে জোট শরিকদের। এর মধ্যে প্রথম ১০০জন প্রার্থীর নাম ঘোষণা হয়ে যাবে আগামী সপ্তাহেই। অর্থাৎ ভোট ঘোষণার প্রায় দুসপ্তাহ আগে। আসলে বিজেপি জনমানসে বুঝিয়ে দিতে চাইছে, লোকসভা নিয়ে তারা পুরোপুরি আত্মবিশ্বাসী।

প্রথম দফায় যে ১০০ আসনে প্রার্থী ঘোষণা করা হবে, তার মধ্যে নাম থাকতে পারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর । মোদি এবারও লড়বেন বারাণসী থেকে আর গান্ধীনগর থেকে লড়বেন অমিত শাহ। এর বাইরে যেসব বিজেপির শীর্ষ নেতারা টিকিট পাওয়া নিশ্চিত তাঁদের নাম ঘোষণা করে দেওয়া হতে পারে। এঁদের মধ্যে নাম থাকতে পারে নীতীন গড়করি, রাজনাথ সিংদের।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য