Monday, September 16, 2024
বাড়িজাতীয়যাবতীয় জটিলতা কাটিয়ে তরতরিয়ে এগোচ্ছে আপ-কংগ্রেসের জোট।

যাবতীয় জটিলতা কাটিয়ে তরতরিয়ে এগোচ্ছে আপ-কংগ্রেসের জোট।

স্যন্দন ডিজিটেল ডেস্ক,২২ ফেব্রুয়ারি: যাবতীয় জটিলতা কাটিয়ে তরতরিয়ে এগোচ্ছে আপ-কংগ্রেসের জোট। দিল্লির পরে আরও তিন বিজেপিশাসিত রাজ্যে দুই দলের আসনরফা হয়ে গিয়েছে বলে সূত্রের খবর। তিন রাজ্যে কেমন সমীকরণে রাজি হল দুই দল, সেই বিস্তারিত তথ্য দ্রুতই প্রকাশ করা হবে বলে জানা গিয়েছে।

কীভাবে আসনরফা হচ্ছে দুই দলের মধ্যে? জানা গিয়েছে, গুজরাটে আপকে দুটি আসন ছেড়ে দেবে কংগ্রেস । ভারুচ আর ভাবনগর- এই দুটি আসনে ইতিমধ্যেই প্রার্থী ঘোষণা করে দিয়েছিল আপ। লোকসভা নির্বাচনে ওই আসন দুটি ছেড়ে দেবে কংগ্রেস। উল্লেখ্য, গত লোকসভা নির্বাচনে গুজরাটে প্রার্থী দেয়নি আপ। তবে ২০২২ সালের বিধানসভা নির্বাচনে সেরাজ্যে ভালো ফল করেছিল অরবিন্দ কেজরিওয়ালের দল।

বিজেপিশাসিত হরিয়ানা এবং গোয়াতেও আসন সমঝোতা হয়ে গিয়েছে ইন্ডিয়া জোটের দুই দলের মধ্যে। গত লোকসভা নির্বাচনে হরিয়ানাতে লড়াই করেনি আপ। তবে এবার তাদের জন্য একটি আসন ছেড়েছে কংগ্রেস। অন্যদিকে গোয়ার একটি আসনে ইতিমধ্যেই প্রার্থী ঘোষণা করে দিয়েছিল আপ। তবে সেখান থেকে নাম প্রত্যাহার করবে তারা। ওই আসনে লড়বে কংগ্রেস। তবে গোয়ার অপর আসনটিতে কে লড়বে সেই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

দীর্ঘ টালবাহানার পরে দিল্লিতেও দুই দলের আসন সমঝোতা হয়ে গিয়েছে বলেই সূত্রের খবর। শোনা যাচ্ছে, দিল্লিতে আপ ৪, কংগ্রেস ৩ এই ফর্মুলায় সমঝোতা হতে পারে। তবে, কে কোন আসন লড়বে তা নিয়ে এখনও দুই শিবিরের মধ্যে টানাপোড়েন চলছে। সেই টানাপোড়েন মিটলে আগামী ১-২ দিনে আসনরফা ঘোষণা করা হতে পারে। তবে চণ্ডীগড়ের একমাত্র আসনটিতে লড়বে কংগ্রেস।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য