Sunday, September 8, 2024
বাড়িজাতীয়জোটবদলের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করলেন নীতীশ কুমার

জোটবদলের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করলেন নীতীশ কুমার

স্যন্দন ডিজিটেল ডেস্ক,  ০৭ ফেব্রুয়ারি : জোটবদলের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করলেন নীতীশ কুমার। বুধবার মোদির বাসভবনে গিয়ে দেখা করেন বিহারের মুখ্যমন্ত্রী। জানা গিয়েছে, এদিনই মোদির সঙ্গে সাক্ষাৎ হয়েছে বিহারের দুই উপমুখ্যমন্ত্রী সম্রাট চৌধুরি ও বিজয় কুমার সিনহারও।

গত ২৮ জানুয়ারি নবমবারের জন্য বিহারের মুখ্যমন্ত্রী পদে শপথ নেন নীতীশ কুমার । কংগ্রেস ও আরজেডির সঙ্গে জোট ভেঙে দেন। যোগ দেন বিজেপির এনডিএ জোটে। তার পরে বলেন, “যেখানে ছিলাম, আবার সেখানে ফিরলাম। আর কোথাও যাওয়ার প্রশ্নই নেই। আমরা একজোট থাকব।” উল্লেখ্য, এর আগে পাঁচবার জোট বদলেছেন জেডিইউ সুপ্রিমো। তবে আর ‘পালটি’ মারবেন না বলেই দাবি নীতীশের।

মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার কয়েকদিনের মধ্যেই দিল্লিতে হাজির নীতীশ। প্রধানমন্ত্রীর বাসভবনে গিয়ে দেখা করেন মোদির সঙ্গে। সেই সাক্ষাতের ছবি প্রকাশ করেছে প্রধানমন্ত্রীর দপ্তর। তবে দুজনের মধ্যে কী কথা হয়েছে সেই বিষয়ে বিস্তারিত জানা যায়নি। সূত্রের খবর, রাজ্যসভা নির্বাচন নিয়ে সম্ভবত মোদি সঙ্গে আলোচনা হয়েছে নীতীশের। দিল্লি সফরে থাকাকালীনই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার সঙ্গেও দেখা করবেন তিনি।

নীতীশ ছাড়াও এদিন দিল্লিতে গিয়েছেন বিহারের দুই উপমুখ্যমন্ত্রী। মোদির সঙ্গে দেখা করেছেন দুই বিজেপি বিধায়ক। বিশেষজ্ঞদের মতে, নীতীশের গতিবিধির উপর ‘নজর’ রাখতেই তাঁর ডেপুটি হিসাবে বসানো হয়েছে সম্রাট চৌধুরি ও বিজয় কুমার সিনহাকে। লোকসভা ভোটের আগে নীতীশ যেন কোনওভাবেই বিজেপিকে ফাঁপরে ফেলতে না পারেন, সেই নিয়ে মোদির সঙ্গে দুই উপমুখ্য়মন্ত্রীর কথা হতে পারে বলে অনুমান ওয়াকিবহাল মহলের।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য