Sunday, September 8, 2024
বাড়িজাতীয়রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রা পেরিয়ে যাওয়ার পর থেকেই ফের অগ্নিগর্ভ...

রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রা পেরিয়ে যাওয়ার পর থেকেই ফের অগ্নিগর্ভ মণিপুর

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা।  ১৯ জানুয়ারি :   রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রা পেরিয়ে যাওয়ার পর থেকেই ফের অগ্নিগর্ভ মণিপুর । গত দুদিনে সেরাজ্যে মোট সাতজনের মৃত্যুর খবর মিলেছে। তার মধ্যে একদিনেই কুকিদের হাতে নিহত হয়েছেন ৫ জন মেতেই। মৃত্যু হয়েছে আইআরবি কমান্ডোরও। সবমিলিয়ে, নতুন বছরের শুরু থেকেই আবার গত বছরের মতো উত্তপ্ত হয়ে উঠছে উত্তর-পূর্বের রাজ্যটি।

জানা গিয়েছে, বুধবার ফের জাতি সংঘর্ষ শুরু হয়েছে চূড়াচাঁদপুর, কাংপোকপি বিষ্ণুপুরের মতো

 এলাকাগুলোতে। ব্যাপক সংঘর্ষে জড়িয়ে পড়েছে কুকি ও মেতেইরা। তার জেরে বুধবার চারজনের মৃত্যু হয়েছে বিষ্ণুপুরে। মৃতদের মধ্যে রয়েছেন ওইনাম বামোলজাও ও তাঁর পুত্র ওইনাম মানিটোম্বা। এছাড়াও আরও দুই মেতেই ব্যক্তি নিহত হন বুধবারের সংঘর্ষে।

 অন্যদিকে, জঙ্গিদের সঙ্গে লড়াইয়ে মৃত্যু হয়েছে কাংপোকপির এক গ্রামরক্ষকের। বুধবার জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে জড়িয়ে পড়েছিলেন তিনি। তখনই তাঁর মৃত্যু হয় বলে সূত্রের খবর। তবে বৃহস্পতিবার সরকারিভাবে তাঁর মৃত্যুর খবর জানানো হয়। উল্লেখ্য, ভারত জোড়ো ন্যায় যাত্রায় এই কাংপোকপিতে গিয়েছিলেন রাহুল গান্ধী। তিনি কাংপোকপি ছাড়ার পরেই সেখানে হিংসা ছড়িয়েছে।

উল্লেখ্য, গত রবিবার ভোর চারটে নাগাদ হামলা হয় আইআরবি জওয়ানদের উপরে। ওই সময় এমা কোনদং লাইরেম্বি দেবী মন্দিরের কাছে অস্থায়ী ক্যাম্পে ঘুমোচ্ছিলেন তাঁরা। হামলা চালানোর জন্য স্থানীয় চিকিম গ্রামের পাহাড়ে ঘাঁটি গেড়েছিল জঙ্গিরা। দূর থেকেই গ্রেনেড হামলা চালানো হয়। বিস্ফোরণ হয় অস্থায়ী ওই ক্যাম্পটিতে। তাতেই মৃত্যু হয় এক আরআরবি কমান্ডোর। আহত হন আরও একজন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য