Tuesday, February 27, 2024
বাড়িজাতীয়রামের নামে প্রকাশিত সমস্ত স্ট্যাম্পের সংকলন নিয়ে বিশেষ বইও প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

রামের নামে প্রকাশিত সমস্ত স্ট্যাম্পের সংকলন নিয়ে বিশেষ বইও প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৮ জানুয়ারি: রামমন্দির উদ্বোধন উপলক্ষে বিশেষ পোস্টেজ স্ট্যাম্প প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এছাড়াও বিশ্বের নানা প্রান্তে ভগবান রামের ছবি দিয়ে যত স্ট্যাম্প প্রকাশিত হয়েছে, সবগুলোর সংকলন করে একটি বইও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। উল্লেখ্য, আগামী ২২ জানুয়ারি রামমন্দিরের উদ্বোধন উপলক্ষে সাজ সাজ রব গোটা দেশজুড়ে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে রামমন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্ঠার ধর্মীয় আচার।

রামমন্দিরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নিজেই। তার জন্য কঠোর সংযমের পথে হাঁটছেন মোদি । উদ্বোধনের চারদিন আগে তিনি প্রকাশ করলেন রামমন্দিরের বিশেষ স্ট্যাম্প। স্মারক হিসাবেই ব্যবহৃত হবে এই নতুন স্ট্যাম্প। বিশেষ স্ট্যাম্পের নকশায় রয়েছে সূর্য আর সরযূ নদীর ছবি। এছাড়াও রামমন্দিরের গায়ে যেসমস্ত ভাস্কর্য রয়েছে সেগুলোর ছবিও তুলে ধরা হয়েছে নতুন স্ট্যাম্পে। রামমন্দিরের ছবিও স্ট্যাম্পে রাখা হয়েছে। নতুন স্মারক স্ট্যাম্পের পাশাপাশি একটি বইও প্রকাশ করেন প্রধানমন্ত্রী। বিশ্বের নানা প্রান্তে আজ পর্যন্ত রামকে নিয়ে যত স্ট্যাম্প প্রকাশিত হয়েছে, সমস্তগুলোর সংকলন রয়েছে এই বইতে।

এই স্ট্যাম্প প্রকাশের পরে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে বিশেষ বার্তা দেন প্রধানমন্ত্রী। রামমন্দিরের প্রাণ প্রতিষ্ঠা অভিযানে অংশ নেওয়ার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত মোদি। স্ট্যাম্প প্রকাশের পরে দেশবাসী ও বিশ্বের সমস্ত রামভক্তকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। জানা গিয়েছে, এদিন মোট ৬টি স্মারক স্ট্যাম্প প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য