Sunday, September 8, 2024
বাড়িজাতীয়অযোধ্যা নিয়ে নতুন বার্তা দিলেন প্রধানমন্ত্রী

অযোধ্যা নিয়ে নতুন বার্তা দিলেন প্রধানমন্ত্রী

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৫ জানুয়ারি: অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর হাতেই হবে রামলালার প্রাণ প্রতিষ্ঠা। সেই বিশেষ উৎসবের আগে অযোধ্যা নিয়ে নতুন বার্তা দিলেন প্রধানমন্ত্রী। জানালেন, স্বয়ং ভগবান রাম দর্শন দিতে চলেছেন আগামী ২২ জানুয়ারি।
সোমবার ‘প্রধানমন্ত্রী জনমন’ অনুষ্ঠান থেকে মোদী বলেন, ‘‘আর কিছু দিন পরে আগামী ২২ জানুয়ারি, ভগবান রাম তাঁর বিশাল মন্দিরে আমাদের দর্শন দেবেন। আমি নিজেকে ভাগ্যবান বলে মনে করছি, কারণ আমাকে অযোধ্যার রামমন্দিরে প্রাণপ্রতিষ্ঠার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। আমি ১১ দিনের বিশেষ অনুষ্ঠানও ইতিমধ্যে শুরু করেছি।’’

‘প্রধানমন্ত্রী জনমন’ অনুষ্ঠানে কেন্দ্রীয় প্রকল্পে লাভবান গ্রাহকদের উদ্দেশে ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে বার্তা দিচ্ছিলেন মোদী। ‘প্রধানমন্ত্রী জনমন’-এর পুরো কথা জনজাতি আদিবাসি ন্যায় মহা অভিযান। এই প্রকল্পে কেন্দ্রীয় সরকার মোট ২৪ হাজার কোটি টাকা বরাদ্দ করেছে। এক লক্ষ মানুষ প্রকল্পের সুবিধা পাবেন। ওই বরাদ্দ অর্থের প্রথম কিস্তির ৫৪০ কোটি টাকায় সোমবার ছাড়পত্র দিয়েছেন মোদী।

অযোধ্যায় রামমন্দির উদ্বোধনের বাকি আর সাত দিন। ওই অনুষ্ঠানের আগে বিশেষ ব্রত পালন করছেন মোদী। রামমন্দির নিয়ে সাজসাজ রব অযোধ্যায়। মোদী ছাড়াও সে দিন রাজনীতি, খেলা, বিনোদন জগতের একাধিক স্বনামধন্য ব্যক্তিত্ব অযোধ্যায় যাবেন। উত্তরপ্রদেশ সরকার আগেই ঘোষণা করে দিয়েছে, অযোধ্যায় মন্দিরের আশপাশে কোথাও মদ বিক্রি করা যাবে না। বিজেপি শাসিত অন্য বেশ কয়েকটি রাজ্যও ২২ জানুয়ারি মদ বিক্রি না করার ঘোষণা করেছে। দেশের নানা প্রান্ত থেকে ইতিমধ্যে অযোধ্যায় পৌঁছতে শুরু করেছে নানা উপহার। ‘সীতার জন্মভূমি’ নেপালের মিথিলা ওরফে জনকপুর থেকে তিন হাজারেরও বেশি উপহার পাঠানো হয়েছে অযোধ্যায়। তার মধ্যে রয়েছে সোনার গয়না, সোনার থালা, বাটি-সহ নানা বহুমূল্য জিনিসপত্র।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য