Wednesday, June 19, 2024
বাড়িজাতীয়কেরলে অনুষ্ঠান চলাকালীন বিস্ফোরণ; মৃত্যু এক মহিলার, পিনারাইয়ের সঙ্গে কথা অমিত শাহের

কেরলে অনুষ্ঠান চলাকালীন বিস্ফোরণ; মৃত্যু এক মহিলার, পিনারাইয়ের সঙ্গে কথা অমিত শাহের

এর্নাকুলাম, ২৯ অক্টোবর (হি.স.): অনুষ্ঠান চলাকালীন বিস্ফোরণে কেঁপে উঠল কেরলের এর্নাকুলাম জেলার কালামাসেরির জামরা আন্তর্জাতিক সম্মেলন ও প্রদর্শনী কেন্দ্র। রবিবার সকালে কালামাসেরির এই কনভেনশন সেন্টারে বিস্ফোরণ হয়। এই ঘটনায় এক মহিলার মৃত্যু হয়েছে। জখম ও আহত হয়েছেন কমপক্ষে ৩৬ জন। কনভেনশন সেন্টারে এদিন সকালে অনুষ্ঠান চলছিল। সেই সময়ই বিস্ফোরণ হয়। বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। কী কারণে বিস্ফোরণ এখনও জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীদের দাবি, দু’টি বিস্ফোরণ ঘটেছে। জখমদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এই বিস্ফোরণে সন্ত্রাসের সম্ভাবনা উড়িয়ে দিচ্ছে না পুলিশ। শুরু হয়েছে তদন্ত। কেরলের মন্ত্রী ভিএন ভাসাভান বলেছেন, “একজন মহিলা আগুনে মারা গিয়েছেন, বিস্ফোরণে নয়। প্রাথমিক বিশ্লেষণে বলা হয়েছে পরপর দু’টি বিস্ফোরণ ঘটেছে আহত ৩৬ জন অ্যাস্টার মেডিসিটি, রাজাগিরি এবং সানরাইজে ভর্তি। এটি একটি অস্বাভাবিক দুর্ঘটনা। সমস্ত সংস্থা প্রাথমিক পরীক্ষার জন্য এখানে রয়েছে।”


কেরলের ডিজিপি ডঃ শাইক দরবেশ সাহেব বলেছেন “রবিবার সকাল ৯:৪০ মিনিটে জামরা ইন্টারন্যাশনাল কনভেনশন অ্যান্ড এক্সিবিশন সেন্টারে বিস্ফোরণ হয়। একজন মারা গিয়েছেন এবং ৩৬ জন চিকিৎসাধীন রয়েছেন। কনভেনশন সেন্টারে একটি আঞ্চলিক সম্মেলন হচ্ছিল। আমাদের সকল ঊর্ধ্বতন কর্মকর্তা ঘটনাস্থলে রয়েছেন। আমরা পুঙ্খানুপুঙ্খ তদন্ত করছি, এর পিছনে কারা রয়েছে তা খুঁজে বের করে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। প্রাথমিকভাবে মনে হচ্ছে আইইডি বিস্ফোরণ ঘটেছে।

এই বিস্ফোরণের ঘটনায় কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সঙ্গে কথা বলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রের খবর, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সঙ্গে কথা বলেছেন এবং সম্মেলন কেন্দ্রে বিস্ফোরণের প্রেক্ষিতে রাজ্যের সামগ্রিক পরিস্থিতির পর্যালোচনা করেছেন। তিনি এনআইএ এবং এনএসজি-কে ঘটনাস্থলে পৌঁছে ঘটনার তদন্ত শুরু করার নির্দেশও দিয়েছেন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য