Tuesday, November 29, 2022
বাড়িজাতীয়উন্নয়নের জন্য একটি সোজা রাস্তার মানচিত্র আমার মনে তৈরি হয়েছে: নরেন্দ্র মোদী

উন্নয়নের জন্য একটি সোজা রাস্তার মানচিত্র আমার মনে তৈরি হয়েছে: নরেন্দ্র মোদী

আহমেদাবাদ, ২৪ নভেম্বর (হি.স.) : বৃহস্পতিবার গুজরাট সফরের দ্বিতীয় দিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উত্তর গুজরাটের দিকে যাওয়ার সময় পালনপুরে একটি সভা করেন। বিজেপির বিজয় সংকল্প সম্মেলনের অংশ হিসাবে তিনি বানাসকাঁথা জেলার ৯ জন বিজেপি প্রার্থীর জন্য ভোট আবেদন করেন। তিনি বিরোধী দলকে টার্গেট না করে শুধুমাত্র এলাকার উন্নয়ন নিয়ে আলোচনা করতে গিয়ে পাঁচটি ‘পি’ নিয়ে আলোচনা করেছেন। তিনি বলেন, এই পাঁচটি ‘পি’ অর্থাৎ পর্যটন, পরিবেশ, পানীয় জল, পশুসম্পদ ও পুষ্টি নিয়ে আলোচনা করবেন যা নির্বাচনী ইস্যুতে অন্তর্ভুক্ত নয়। তিনি বলেন, তাঁর হৃদয়ে গুজরাট দেশের জন্য উন্নয়নের একটি সরল রেখা টানা হয়েছে।

প্রধানমন্ত্রী মোদী বলেন, উত্তর গুজরাট এমন একটি অঞ্চল যা জলের অভাবের সঙ্গে লড়াই করছে। কিন্তু আজ নর্মদার জল এখানকার প্রতিটি ঘরে পৌঁছেছে। এখানকার মাতা আম্বার ধর্মীয় স্থান সম্পূর্ণ বদলে গেছে। এ কারণে ভক্তের সংখ্যা বাড়ছে। এটি এখানকার মানুষের জন্য নতুন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করছে। তিনি বলেন, গরীবদের ঘরের চুলা যেন নিভে না যায়। তাদের সন্তানদের রাতে ক্ষুধার্ত ঘুমানো উচিত নয়।

তিনি বলেন, সর্দার সরোবর দেখতে লাখ লাখ মানুষ আসে। এখানেও একটি বড় পর্যটন এলাকা তৈরি করতে হবে। এক্ষেত্রে তিনি নেতৃত্ব দিয়েছেন। উত্তর গুজরাটের সীমান্ত গ্রামের উন্নয়নের কাজ শুরু হয়েছে। তিনি আরও বলেন, গুজরাটকে সবুজ হাইড্রোজেনের হাব করতে হবে। আপনার গাড়ি পেট্রোল-ডিজেলে চলবে না, সবুজ হাইড্রোজেনে চলবে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য