Tuesday, June 28, 2022
বাড়িবিশ্ব সংবাদইউক্রেইন সীমান্তে রাশিয়ার ৩ প্রদেশে বিস্ফোরণের শব্দ

ইউক্রেইন সীমান্তে রাশিয়ার ৩ প্রদেশে বিস্ফোরণের শব্দ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৭ এপ্রিল।  ইউক্রেইনের সীমান্তবর্তী রাশিয়ার তিনটি প্রদেশে ধারাবাহিক বিস্ফোরণের শব্দ শোনা গেছে এবং প্রায় একই সময় বেলগ্রোদ প্রদেশে একটি গোলাবারুদের ডিপোতে আগুন লেগেছিল বলে কর্তৃপক্ষ জানিয়েছে।বুধবার দিন শুরুর কয়েক ঘণ্টার মধ্যে এসব ঘটনা ঘটে বলে বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে।

বেলগ্রোদ প্রদেশের গর্ভনর বিচেস্লাভ গ্লাদকভ সামাজিক যোগাযোগ মাধ্যম টেলিগ্রামে জানান, বুধবার ভোররাত ৩টা ৩৫ মিনিটের দিকে বিস্ফোরণের শব্দে তার ঘুম ভেঙ্গে যায়।এই পোস্ট লেখার সময় তিনি আরও তিনটি বড় ধরনের বিস্ফোরণের শব্দ শুনতে পান বলে জানিয়েছেন।পরে তিনি জানান, স্তারায়া নেলিদোভকা গ্রামের কাছে একটি গোলাবারুদের ডিপোতে আগুন লেগেছিল, আগুন নিভিয়ে ফেলা হয়েছে এবং বেসামরিক কেউ আহত হননি।  

বেলগ্রোদের একটি জ্বালানি ডিপোতে ইউক্রেইনীয় দুটি হেলিকপ্টার হামলা চালিয়েছে এবং প্রদেশটির কয়েকটি গ্রামে গুলিবর্ষণ করেছে বলে চলতি মাসে অভিযোগ করেছিল রাশিয়া।বেলগ্রোদ প্রদেশটি ইউক্রেইনের লুহানস্ক, সুমাই ও খারকিভ অঞ্চলের সীমান্তবর্তী। দুই মাস আগে রাশিয়া ইউক্রেইনে আক্রমণ শুরু করার পর থেকে দেশটির ওই তিনটি অঞ্চলে তীব্র লড়াই চলছে।ইউক্রেইনের সীমান্তবর্তী রাশিয়ার আরেক প্রদেশ কুর্স্কের গভর্নর রামন স্তারাভোয়েত জানিয়েছেন, বুধবার ভোররাতে কুর্স্ক শহরেও বিস্ফোরণের শব্দ শোনা গেছে; সেগুলো এয়ার ডিফেন্স সিস্টেমের ফায়ারিংয়ের শব্দ হতে পারে বলে ধারণা তার। 

রাশিয়ার জরুরি অবস্থা বিষয়ক মন্ত্রণালয়ের এক কর্মকর্তাকে উদ্ধৃত করে বার্তা সংস্থা তাস জানিয়েছে, ইউক্রেইন সীমান্ত সংলগ্ন আরেক প্রদেশ ভারন্সের প্রশাসনিক কেন্দ্রে দুটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে এবং কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত করে দেখছে।২৪ ফেব্রুয়ারি ইউক্রেইনে রাশিয়ার আক্রমণ শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত কয়েক হাজার লোক হতাহত হয়েছে, শহর ও নগর ধ্বংসস্তূপে পরিণত হওয়ার পাশাপাশি দেশটি থেকে ৫০ লাখেরও বেশি মানুষ প্রতিবেশী দেশগুলোতে পালিয়ে গেছে।রাশিয়া দাবি করেছে, ইউক্রেইনকে নিরস্ত্র ও নব্যনাৎসীমুক্ত করতে দেশটিতে ‘বিশেষ সামরিক অভিযান’ চালাচ্ছে তারা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য