Saturday, July 2, 2022
বাড়িবিশ্ব সংবাদকিইভ সফরে যাচ্ছেন শীর্ষ মার্কিন কর্মকর্তারা, জানাল ইউক্রেইন

কিইভ সফরে যাচ্ছেন শীর্ষ মার্কিন কর্মকর্তারা, জানাল ইউক্রেইন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৪ এপ্রিল।  যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী এন্টনি ব্লিনকেন এবং প্রতিরক্ষামন্ত্রী লয়ড অস্টিন ইউক্রেইনের রাজধানী কিইভ সফরে যাচ্ছেন।রাশিয়ার আগ্রাসন শুরুর দু’মাস পর ইউক্রেইনের আরও শক্তিশালী অস্ত্র সাহায্যর আবেদন নিয়ে আলোচনা করতে রোববার যুক্তরাষ্ট্রের এই কর্মকর্তারা কিইভ যাচ্ছেন।

ইউক্রেইনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি শনিবার এই সফরের কথা ঘোষণা করেন। গত ২৪ ফেব্রুয়ারিতে রাশিয়ার আগ্রাসন শুরুর পর এটিই ইউক্রেইনে সর্বোচ্চ মার্কিন কর্মকর্তা পর্যায়ের সফর।তবে হোয়াইট হাউজ এই সফরের বিষয়ে নিশ্চিত করের কিছু জানায়নি এবং মার্কিন পররাষ্ট্র দপ্তর ও পেণ্টাগনও এ বিষয়ে কোনও মন্তব্য করেনি।রোববার ইউক্রেইনে খ্রিস্টানরা অর্থোডক্স ইস্টার পালনের সময়ও যুদ্ধ অবসানের কোনও ইঙ্গিত দেখা যাচ্ছে না। যুদ্ধে এরই মধ্যে হাজার হাজার মানুষ নিহত হয়েছে, লাখো মানুষ গৃহহীন হয়েছে, অনেক নগরী ধ্বংস হয়েছে।

রোববার গোলা হামলায় দুই শিশুসহ আরও মানুষ নিহত হয়েছে। পূর্বাঞ্চলীয় লুহান্সক অঞ্চলের গভর্নর বলেছেন, লুহান্সকের ৭ টি চার্চ রাশিয়ার গোলায় ধ্বংস হয়ে গেছে।তবে বার্তা সংস্থা রয়টার্স এ খবর নিরপেক্ষ সূত্রে যাচাই করতে পারেনি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য