Wednesday, September 18, 2024
বাড়িবিশ্ব সংবাদফের ডোনাল্ড ট্রাম্পকে হত্যার চেষ্টা

ফের ডোনাল্ড ট্রাম্পকে হত্যার চেষ্টা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। ১৬  সেপ্টেম্বর : জুলাইয়ের পর সেপ্টেম্বর। মাত্র মাসদুয়েকের ব্যবধানে ফের ডোনাল্ড ট্রাম্পকে হত্যার চেষ্টা। এবার ফ্লোরিডায় তাঁর গল্ফ ক্লাবে চলল মুহূর্মুহু গুলি। তবে ট্রাম্পের চোটাঘাত লাগেনি। এই ঘটনায় এক প্রৌঢ়কে গ্রেপ্তার করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে আগ্নেয়াস্ত্রও।

রবিবার ঘড়ির কাঁটায় তখন ২টো । ফ্লোরিডায় গল্ফ ক্লাবে অনুশীলনে ব্যস্ত ছিলেন আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট। সেই সময় গুলির শব্দ শুনতে পাওয়া যায়। আগ্নেয়াস্ত্র হাতে এক প্রৌঢ়কে ঘোরাফেরা করতেও দেখা যায়। তাকে লক্ষ্য করে সিক্রেট সার্ভিস এজেন্টরা গুলি চালান। সেই সময় অবশ্য পালিয়ে যায় প্রৌঢ়। তবে মাত্র কিছুক্ষণের মধ্যে তাকে গ্রেপ্তার করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে আগ্নেয়াস্ত্র

জানা গিয়েছে, ধৃত বছর আটান্নর রায়ান ওয়েসলি রুথ। ওই প্রৌঢ় ট্রাম্পের থেকে খুব বেশি হলে ৪৫০ মিটার দূরে ছিল। সে কমপক্ষে চারবার গুলি চালায় বলেই খবর। হত্যার চেষ্টায় ওই প্রৌঢ় এই কাজ করেছে বলে মনে করছেন গোয়েন্দারা। তবে ট্রাম্পের চোটাঘাত লাগেনি। তিনি সুস্থই রয়েছে। এই ঘটনায় বিবৃতি জারি করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন। আমেরিকায় রাজনৈতিক হিংসার কোনও জায়গা নেই বলেই ওই বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। বলে রাখা ভালো, এর আগে গত জুলাই মাসে পেনসিলভেনিয়ায় হামলার শিকার হন ট্রাম্প। ভাইরাল হওয়া ভিডিও ফুটেজে একাধিক গুলি চালানোর শব্দ শোনা গিয়েছিল। গুলির শব্দ পেয়ে মাথা নিচু করে দেন ট্রাম্প। তবে রক্তাক্ত হন। কান ঘেঁষে গুলি বেরনোর সময় সামান্য আঘাত পান।  আমেরিকার সিক্রেট সার্ভিস এজেন্টরা এর পর ট্রাম্পকে এসকর্ট করে বের করে নিয়ে যান। জনসভা ছাড়ার আগে শূন্যে মুষ্টিবদ্ধ হাত ছুড়ে দেন মার্কিন ধনকুবের। এবার অবশ্য সম্পূর্ণ সুস্থই রয়েছেন ট্রাম্প।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য