Wednesday, June 29, 2022
বাড়িরাজ্যত্রিপুরায় ফের করোনা ভাইরাসের থাবা , আক্রান্ত চার

ত্রিপুরায় ফের করোনা ভাইরাসের থাবা , আক্রান্ত চার



আগরতলা, ২৩ জুন (হি.স.) : উপনির্বাচনের ডামাডোলের মধ্যেই ত্রিপুরায় ফের করোনা ভাইরাস থাবা বসিয়েছে। দীর্ঘ সময় ধরে করোনার প্রকোপ থেকে মুক্তিতে ছিল ত্রিপুরা। গত ২৪ ঘণ্টায় চার জনের দেহে করোনার সংক্রমণ মিলেছে। সারা দেশে করোনার প্রকোপের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্যে ত্রিপুরায়ও সংক্রমণের খবর কিছুটা চিন্তায় ফেলেছে।

স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিন অনুসারে, গত ২৪ ঘণ্টায় আরটি-পিসিআরে ৮ এবং রেপিড অ্যান্টিজেনের মাধ্যমে ৩৯৫ জনকে নিয়ে মোট ৪০৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে আরটি-পিসিআর ও রেপিড অ্যান্টিজেনে দুজন করে মোট চার জনের দেহে করোনার সংক্রমণ মিলেছে। এতে দৈনিক সংক্রমণের হার বর্তমানে দাঁড়িয়েছে ০.৯৯ শতাংশ।

ফলে, বর্তমানে ত্রিপুরায় করোনায় আক্রান্ত সক্রিয় রোগী রয়েছেন চারজন। প্রসঙ্গত, ত্রিপুরায় এখন পর্যন্ত ১০০৮৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ৯৯৯০২ জন সংক্রমণ থেকে মুক্তি পেয়ে সুস্থ হয়েছেন। রাজ্যে বর্তমানে করোনা-আক্রান্তের হার হয়েছে ৪.০৬ শতাংশ। তেমনি, সুস্থতার হার ৯৯.০৮ শতাংশ। এদিকে ০.৯১ শতাংশ হয়েছে মৃত্যুর হার। এছাড়া ত্রিপুরায় এখন পর্যন্ত ৯২০ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিনে আরও জানা গিয়েছে, অনেকদিন বাদে গত ২৪ ঘণ্টায় নতুন করে পশ্চিম জেলা এবং ঊনকোটি জেলায় ২ জন করে করোনায় আক্রান্ত হয়েছেন। বাকি ছয় জেলায় কেউ করোনা আক্রান্ত হননি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য