Sunday, December 4, 2022
বাড়িরাজ্যকমলপুর সরকারি মহাবিদ্যালয়ের ছাত্রছাত্রী ও বিভিন্ন প্রকল্পে সুবিধাভোগীদের সঙ্গে প্রাক্তন মুখ্যমন্ত্রী, শিক্ষা...

কমলপুর সরকারি মহাবিদ্যালয়ের ছাত্রছাত্রী ও বিভিন্ন প্রকল্পে সুবিধাভোগীদের সঙ্গে প্রাক্তন মুখ্যমন্ত্রী, শিক্ষা মন্ত্রী ও খাদ্য মন্ত্রীর মতবিনিময়


কমলপুর(ত্রিপুরা), ২০ মে (হি. স.) : কমলপুর সরকারি মহাবিদ্যালয়ের বিমল সিংহ সভাগৃহে আজ মহাবিদ্যালয়ের ছাত্রছাত্রীদের সঙ্গে এক মতবিনিময় অনুষ্ঠানে মিলিত হন প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিধায়ক বিপ্লব কুমার দেব। মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী রতনলাল নাথ ও খাদ্যমন্ত্রী মনোজ কান্তি দেব, ধলাই জেলার জেলাশাসক গোভেকার ময়ুর রতিলাল, উচ্চশিক্ষা অধিকর্তা নৃপেন্দ্র চন্দ্র শর্মা, মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ড. দীপঙ্কর চক্রবর্তী প্রমুখ। তাছাড়া মতবিনিময় অনুষ্ঠানে মহাবিদ্যালয়ের ছাত্রছাত্রী ও অধ্যাপক অধ্যাপিকাগণ উপস্থিত ছিলেন। এরপর কমলপুর টাউন হলে বিভিন্ন সুবিধাভোগীদের সাথে মত বিনিময় করেন প্রাক্তন মুখ্যমন্ত্রী, শিক্ষা মন্ত্রী ও খাদ্য মন্ত্রী।

এদিন মতবিনিময় অনুষ্ঠানে প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিধায়ক বিপ্লব কুমার দেব ছাত্রছাত্রীদের কাছে বিদ্যাজ্যোতি প্রকল্পের বিষয় তুলে ধরেন। তিনি বলেন, রাজ্যে গুণগত শিক্ষা সম্প্রসারণে বর্তমান সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। তার সুফল পাচ্ছে ছাত্রছাত্রীরা। তাছাড়াও ছাত্রছাত্রীদের কল্যাণে রাজ্য সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিধায়ক বলেন, নারী স্বশক্তিকরণে সরকার সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়েছে। সরকারের লক্ষ্য হল নারীদের স্বনির্ভর করে তোলা।


মতবিনিময় অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী রতনলাল নাথ বলেন, রাজ্যে শিক্ষার পরিকাঠামো উন্নয়ন ও গুণগত শিক্ষার মান উন্নয়নে বর্তমান সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। তিনি ছাত্রছাত্রীদের সামনে সরকারের গৃহীত বিভিন্ন শিক্ষা সংক্রান্ত কর্মসূচির কথা তুলে ধরেন।

এরপর প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিধায়ক বিপ্লব কুমার দেব, শিক্ষামন্ত্রী রতনলাল নাথ ও খাদ্যমন্ত্রী মনোজ কান্তি দেব রোবাস্ট পাড়া অঙ্গনওয়াড়ি কেন্দ্র পরিদর্শন করেন এবং অঙ্গনওয়াড়ি কেন্দ্রের শিশু ও অঙ্গনওয়াড়ি কর্মীদের সাথে মতবিনিময় করেন। পরে তারা রোবাস্ট ক্লাবও পরিদর্শন করেন। সেখানে ক্লাবের পক্ষ থেকে তাদের সংবর্ধনা দেওয়া হয়।

এরপর কমলপুর টাউনহলে অনুষ্ঠিত হয় প্রধানমন্ত্রী আবাস যোজনা-গ্রামীণ, পিএম কিষাণ প্রকল্পে সুবিধাভোগীদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এই মতবিনিময় সভায় শিক্ষামন্ত্রী রতনলাল নাথ, খাদ্যমন্ত্রী মনোজ কান্তি দেব ও প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিধায়ক বিপ্লব কুমার দেব উপস্থিত ছিলেন। এই মতবিনিময় অনুষ্ঠানে প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিধায়ক বিপ্লব কুমার দেব সুবিধাভোগীদের সঙ্গে সরাসরি কথা বলেন।


তিনি বলেন, রাজ্যের প্রতিটি বাড়িতে পানীয়জলের সুযোগ পৌঁছে দিতে বর্তমান রাজ্য সরকার ক্ষমতায় এসেই অটল জলধারা মিশনের সূচনা করে। ২০১৯-এ এই মিশনটি কেন্দ্রীয় প্রকল্প জল জীবন মিশনের সঙ্গে মিশে যায়। তিনি বলেন, বর্তমান সরকারের লক্ষ্য রাজ্যের প্রান্তিক মানুষের জীবনযাত্রার উন্নয়ন। এই লক্ষ্যেই সরকার কাজ করছে। ত্রিপুরাকে আত্মনির্ভর রাজ্য হিসেবে গড়ে তুলতে বর্তমান রাজ্য সরকার যে উদ্যোগ নিয়েছে তাতে সাড়া পাওয়া যাচ্ছে। রাজ্যের বিভিন্ন প্রান্তে বাঁশজাত সামগ্রী তৈরির মাধ্যমে অনেকেই স্বনির্ভর হয়ে উঠছেন। ত্রিপুরায় উৎপাদিত ক্যুইন প্রজাতির আনারস দেশ বিদেশে রপ্তানি হচ্ছে। কৃষকদের কাছ থেকে সহায়কমুল্যে ধান ক্রয় করা হচ্ছে।

মতবিনিময় অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী রতনলাল নাথ ও খাদ্যমন্ত্রী মনোজ কান্তি দেবও আলোচনা করেন। তারা রাজ্য সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচির তথ্য তুলে ধরেন। এই মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমলপুর নগর পঞ্চায়েতের চেয়ারপার্সন প্রশান্ত সিনহা। 

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য