Wednesday, June 12, 2024
বাড়িরাজ্যরাজ্য পুলিশের কনস্টেবল পদে লিখিত পরীক্ষার ফলাফল দ্রুত প্রকাশ করার দাবিতে রাজ্য...

রাজ্য পুলিশের কনস্টেবল পদে লিখিত পরীক্ষার ফলাফল দ্রুত প্রকাশ করার দাবিতে রাজ্য পুলিশের সদর কার্যালয়ের সামনে বিক্ষোভ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১০ জুন : রাজ্য পুলিশের কনস্টেবল পদে নিয়োগের জন্য লিখিত পরীক্ষার ফলাফল অবিলম্বে ঘোষণা করার দাবিতে রাজ্য পুলিশের সদর কার্যালয়ে সামনে বিক্ষোভ দেখায় চাকরি প্রত্যাশীরা। তাদের বক্তব্য ২০২১ সালে সেপ্টেম্বর মাসে রাজ্য পুলিশের নিয়োগ প্রক্রিয়ার বিজ্ঞপ্তি প্রকাশ হয়। বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার পর ধাপে ধাপে নিয়োগ প্রক্রিয়ার জন্য পরীক্ষা নিতে শুরু করে নিয়োগ প্রক্রিয়ার বোর্ড।

 প্রথম ধাপে শারীরিক পরীক্ষা নেওয়া হয়, এই শারীরিক পরীক্ষায় ৬২০০ জন উত্তীর্ণ হয়েছে। দ্বিতীয় ধাপে লিখিত পরীক্ষা গ্রহণ করা হলেও এখন পর্যন্ত ফলাফল ঘোষণা করা হয়নি। বহুবার দপ্তরের দরজার কড়া নাড়া হয়েছে, অথচ এই বিষয়ে কোন ধরনের আশ্বাস মিলছে না তাদের। অবশেষে রাজ্য পুলিশের মহা নির্দেশকের দৃষ্টি আকর্ষণ করতে সোমবার তারা পুলিশের সদর কার্যালয়ের সামনে জমায়েত হয়ে দাবি জানায় পঞ্চায়েত নির্বাচন ঘোষণা হওয়ার আগে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করার জন্য। এবং আসন্ন দুর্গাপূজার আগে পুরো নিয়োগ প্রক্রিয়ার পরীক্ষা সম্পন্ন করে এক হাজার শূন্যপদ শূন্যপদ পূরণ করার জন্য দাবি জানানো হয়।

তাদের অভিযোগ কচ্ছপের গতিতে চলছে নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করার কাজ। এতে করে চাকরির বয়স হারাচ্ছে বহু যুবক-যুবতী। পাশাপাশি হতাশ হয়ে পড়ছে তারা। কিন্তু এভাবে আর চলবে না বলে সরকারের উদ্দেশ্যে হুঁশিয়ারি দিয়ে বলে দ্রুত লিখিত পরীক্ষার ফলাফল ঘোষণা না হলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনে পথে হাঁটবে। বেকার বলে তাদের নিয়ে এ ধরনের ছেলে খেলা চলবে না। পরবর্তী সময় রাজ্য পুলিশের মহান নির্দেশকের কাছে ডেপুটেশন প্রদান করে চাকরির প্রত্যাশী যুবক যুবতীরা। উল্লেখ্য, রাজ্যে বেকার আন্দোলন ক্রমশ দিকে দিকে শুরু হতে চলেছে। একই দিনে আগরতলা শহরে জেল পুলিশ, জে আর বি টি এবং রাজ্য পুলিশের নিয়োগ প্রক্রিয়া দ্রুত সম্পূর্ণ করতে ডেপুটেশন প্রদান করতে লক্ষ্য করা যায় সোমবার।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য