Sunday, September 8, 2024
বাড়িরাজ্যকমার্শিয়াল কনজ্যুমার গ্যাস ব্যবহারকারী ব্যবসায়ীদের বিক্ষোভ

কমার্শিয়াল কনজ্যুমার গ্যাস ব্যবহারকারী ব্যবসায়ীদের বিক্ষোভ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৬ জুলাই : মোবাইল ফোনে এস.এম.এস করে গ্যাসের বিল পাঠানোর সিদ্ধান্ত এবং তিন দিনের মধ্যেই গ্যাসের বিল পরিশোধ করার নির্দেশিকার জন্য বিপাকে পড়েছে কমার্শিয়াল কনজ্যুমার গ্যাস ব্যবহারকারী ব্যবসায়ীরা।  ব্যবসায়ীরা ত্রিপুরা ন্যাচারাল গ্যাস কোম্পানি লিমিটেডের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন বুধবার।

 এদিন তারা অল ত্রিপুরা কমার্শিয়াল গ্যাস ন্যাচারাল কনজ্যুমার এসোসিয়েশনের পক্ষ থেকে ত্রিপুরা ন্যাচারাল গ্যাস কোম্পানি লিমিটেডের লিচু বাগান স্থিত অফিসে ডেপুটেশন প্রদান করতে যায়। কিন্তু ডেপুটেশন প্রদান করতে না পেরে বিক্ষোভের সামিল হয় ব্যবসায়ীরা। তাদের বক্তব্য, এখনো ৮০ শতাংশ ক্ষুদ্র ব্যবসায়ী অনলাইনে পেমেন্ট ও স্মার্টফোন ব্যবহার করতে পারেন না। অথচ ত্রিপুরা ন্যাচারাল গ্যাস কোম্পানি লিমিটেড এককভাবে সিদ্ধান্ত গ্রহণ করে ব্যবসায়ীদের অবগত করেন এখন থেকে অনলাইনে ব্যবসায়ীদের বিল প্রদান করবে। ব্যবসায়ীরাও তিন দিনের মধ্যে সেই বিল অনলাইনে পরিশোধ করতে হবে। কিন্তু টি.এন.জি.সি.এল কর্তৃপক্ষ আগে আশ্বাস দিয়েছিল যা সিদ্ধান্ত নেয়া হবে তা ব্যবসায়ীদের ডেকে আলোচনার মাধ্যমে গ্রহণ করা হবে।

 কিন্তু সম্প্রতি টি.এন.জি.সি.এল -এর এই সিদ্ধান্ত স্পষ্ট করে দিয়েছে তাদের প্রতিশ্রুতি পুরোপুরি ভাঁওতাবাজি। আরো অভিযোগ তুলে বলেন, তাদের প্রতিমাসই ভুয়া বিল বিলি করা হয়। যত টাকা বিল হচ্ছে তার ত্রিগুণ বাড়িয়ে বিল বিলি করা হয়। এ বিষয় নিয়ে তারা ইন্ডাস্ট্রি মিনিস্টারের সাথে দেখা করেছেন। আগামী দিনের মুখ্যমন্ত্রীর সাথে দেখা করবেন। দ্রুত সমস্যার সমাধান না হলে আগরতলা ও আগরতলা শহরতলী এলাকায় সমস্ত ব্যবসায়ীরা সংঘবদ্ধ হয়ে তিন দিনের ধর্মঘট করবে। তাতেও সমস্যার সমাধান না হলে অনির্দিষ্টকালের জন্য তারা আন্দোলনে নামতে বাধ্য হবে বলে হুশিয়ারি এদিন। অনুমতি নিয়ে এমডি -র কাছে ডেপুটেশন প্রদান করতে গিয়ে দুর্ভোগে শিকার হতে হয়। তাদের অভিযোগ এমডি এবং ডেপুটি এমডি সহ অন্যান্য আধিকারিক এদিন ডেপুটেশনের খবর অগ্রিম জানতে পেয়ে অফিস খালি করে বের হয়ে গেছেন। ফোনে কথা বলার পরেও ডেপুটেশন গ্রহণ করতে আসে বলে অভিযোগ সংগঠনের সভাপতি প্রান্তোষ দাসের। তারপর দীর্ঘক্ষণ বিক্ষোভ চলে এদিন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য