Wednesday, June 12, 2024
বাড়িরাজ্যপুলিশের সদর কার্যালয়ের সামনে বিক্ষোভ বামেদের

পুলিশের সদর কার্যালয়ের সামনে বিক্ষোভ বামেদের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২০ মে : ভোটের ফলাফল বের হওয়ার আড়াই মাস অতিক্রান্ত হতে চলেছে এখনো ঘরে ফিরতে পারেনি রাজধানীর স্বামী বিবেকানন্দ আবাসন ও গোর্খাবস্তি এলাকার ৩১ টি পরিবার। এমনটাই অভিযোগ তুলে শনিবার সিপিআইএম সদর মহকুমা কমিটির পক্ষ থেকে রাজ্য পুলিশের সদর কার্যালয়ের সামনে বিক্ষোভে সামিল হয় কর্মীরা। বিক্ষোভ কর্মসূচিতে নেতৃত্ব দেন সদর মহকুমা কমিটির সম্পাদক শুভাশিস গাঙ্গুলী।

 তিনি বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, নির্বাচনের দিন থেকে ভগৎ সিং যুব আবাস সংলগ্ন স্বামী বিবেকানন্দ আবাসন থেকে শাসক দলের নেতা, কর্মীরা জোর করে বিরোধী দলের সমর্থক পনেরোটি পরিবারকে তাড়িয়ে দিয়েছে। ভোট সম্পন্ন হওয়ার পর রাজ্য প্রশাসনের নজরে নেওয়া হয়েছে বিষয়টি। স্থানীয় এনসিসি থানার পুলিশকে এই বিষয়ে জানানো হয়েছে। কিন্তু কোন বিচার না পেয়ে রাজ্যের মুখ্য সচিবকে বিধানসভার সদস্য জিতেন্দ্র চৌধুরী অবগত করেছেন। কিন্তু আজ পর্যন্ত এই পরিবারগুলিকে ফিরিয়ে আনার কোন ভূমিকা নেয় নি প্রশাসন। অপরদিকে দুই মার্চ ভোটের ফলাফল বের হওয়ার পর থেকে গোর্খাবস্তি এলাকায় ১৬ টি পরিবার ঘরছাড়া।

 গোটা বিষয়টি প্রশাসনের নজরে থাকলেও এখন পর্যন্ত তাদের বাড়ি ফেরানোর কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। তাই পুলিশের কাছে কর্মীরা জানতে এসেছে আর কতদিন লাগবে গৃহহীন কর্মীদের বাড়ি ফেরাতে। তিনি আরো বলেন সরকার বলছে রাজ্যে আইনের শাসন রয়েছে, গণতন্ত্র রয়েছে এবং সুশাসন রয়েছে। আর যদি সত্যিই গণতন্ত্র, সুশাসন এবং আইনের শাসন থাকে তাহলে প্রশাসন গৃহহীন মানুষকে বাড়ি ফেরাতে কোন ব্যবস্থা গ্রহণ করছে না কেন তা নিয়ে প্রশ্ন তুলেন তিনি। পরবর্তী সময় পুলিশের আশ্বাসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। আয়োজিত বিক্ষোভ কর্মসূচিতে এছাড়াও উপস্থিত ছিলেন সিপিআইএম পশ্চিম জেলা কমিটির সম্পাদক রতন দাস, প্রাক্তন সংসদ শংকর প্রসাদ দত্ত সহ অন্যান্যরা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য