Sunday, February 5, 2023
বাড়িরাজ্যদুর্বৃত্তদের আগুনে পুড়ে ছাই বিরোধী দলের কর্মীর বসত ঘর সহ পোল্ট্রির ফার্ম

দুর্বৃত্তদের আগুনে পুড়ে ছাই বিরোধী দলের কর্মীর বসত ঘর সহ পোল্ট্রির ফার্ম

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৩ ডিসেম্বর।  আসন্ন নির্বাচনের আগে গোটা রাজ্যের মধ্যে বর্তমানে সবচেয়ে সন্ত্রাসের আকড়া হয়ে উঠেছে বিশালগড় মহকুমা। পুলিশের গাফিলতিতে শাসক দলের রাজনীতি মানুষের প্রান কেড়ে নিতে যেমন ভয় করছে না, তেমনি মানুষের সম্পত্তি নষ্ট করতে দ্বিধা করছে না।

সোমবার রাতে বিশালগড় জাঙ্গালিয়া এলাকার সিপিআইএম কর্মী হরিপদ শর্মার বসতবাড়ি এবং পোল্ট্রি মুরগির ফার্ম আগুন দিয়ে ভস্মিভূত করে দিল শাসক দলের আশ্রিত দুর্বৃত্তরা। এদিন রাত বারোটা নাগাদ ঘরের ছাউনিতে আগুন দেখতে পেয়ে ঘর থেকে বেরিয়ে আসে বাড়ির লোকজনেরা। হরিপদ শর্মার পরিবারের লোকজনদের চিৎকারে ছুটে আসে আশপাশ এলাকায় মানুষজন। খবর দেওয়া হয় বিশালগড় দমকল কর্মীদের। দীর্ঘ ৪৫ মিনিট পর দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌঁছায় বলে অভিযোগ হরিপদ শর্মার পরিবারের। কিন্তু ততক্ষণে হরিপদ শর্মার চারটি ঘর এবং পোল্ট্রি ফার্ম ৯০ শতাংশ পুড়ে যায়। শেষ পর্যন্ত নিয়ন্ত্রণে না আনতে পেরে খবর দেওয়া হয় বিশ্রামগঞ্জের দমকল কর্মীদের। তারা এসে দীর্ঘ প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও হরিপদ শর্মার ঘর এবং পোল্ট্রি ফার্ম রক্ষা করতে পারেনি।

হরিপদ শর্মা জানান, এই অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যাপক ক্ষতি হয়েছে। তার জেরক্স মেশিন, কম্পিউটার, দুটি দামি ক্যামেরা, ফ্রিজ সহ বিভিন্ন সামগ্রী পুড়ে যায়। কিছুই রক্ষা করতে পারিনি অসহায় পরিবার। এমনকি এদিন হরিপদ শর্মার চোখে মুখে ছিল আতঙ্কের ছাপ। তিনি সংবাদ মাধ্যমের ক্যামেরার সামনে বলতে চাননি শাসক দলের দুর্বৃত্ত রাজ্যে এই ঘটনাটি সংঘটিত করেছে। ২০১৮ সালে বর্তমান জোট সরকার প্রতিষ্ঠিত হওয়ার পর বহুবার তার বাড়িতে এভাবে আক্রমণের ঘটনা সংঘটিত হয়েছে। পুলিশের কাছে গিয়ে কোন বিচার পায়নি। শেষ পর্যন্ত সোমবার রাতে ঘরের ছাউনিতে পেট্রোল ঢেলে এই অগ্নিকাণ্ডের ঘটনা করেছে শাসক দলের দুর্বৃত্তরা। এমনটাই অভিযোগ তার পরিবারের।

ঘটনায় হরিপদ শর্মার মাথায় আকাশ ভেঙ্গে পড়েছে। এভাবে যে তার সারা জীবনের সম্পত্তি নষ্ট করে ফেলবে সেটা জানা ছিল না পরিবারের লোকজনদের। ঘটনার পর মঙ্গলবার ক্ষতিগ্রস্ত হরিপদ শর্মার বাড়িতে যান সিপিআইএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী। তিনি ঘটনার তীব্র নিন্দা জানান। এবং দাবি জানান অভিযুক্তদের গ্রেফতার করার জন্য।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য