Wednesday, May 29, 2024
বাড়িখেলামেসিকে আজীবন জাতীয় দলে দেখতে চান পালাসিওস

মেসিকে আজীবন জাতীয় দলে দেখতে চান পালাসিওস

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৭ এপ্রিল: বছর ছয়েক আগে আর্জেন্টিনার হয়ে অভিষেকের পর এখনও পর্যন্ত দেশের হয়ে ২৮টি ম্যাচ খেলতে পেরেছেন পালাসিওস। বেশিরভাগ ম্যাচেই সতীর্থ হিসেবে পেয়েছেন মেসিকে। এই মহাতারকার নেতৃত্বে ২০২১ কোপা আমেরিকা ও ২০২২ বিশ্বকাপজয়ী দলেও তিনি ছিলেন। মেসির প্রতি আর্জেন্টাইনদের যে ভালোবাসা ও অনুরাগ, সেটিই যেন ফুটে উঠল বার্তা সংস্থা রয়টার্সের সঙ্গে পালাসিওসের কথোপকথনে। “মেসির চালিয়ে না যাওয়ার কথা এখনকার মতো দয়া করে বলবেন না। মেসিকে ছাড়া জাতীয় দল তো ভাবাই যায় না। আমরা সবাই চাই তিনি চিরস্থায়ী হয়ে থাকবেন এবং সবসময় আমাদের সঙ্গে খেলবেন।” 

বয়স ৩৬ পেরিয়ে গেলেও আর্জেন্টিনার জার্সিতে এখনও উজ্জ্বল মেসি। এখনও তিনি দলের সেরা খেলোয়াড়। ক্যারিয়ারের শেষ নিয়ে সুনির্দিষ্ট করে কিছু তিনি বলেননি। তবে আর্জেন্টিনার অনেক সাফল্যের আরেক নায়ক আনহেল দি মারিয়া জানিয়ে দিয়েছেন, এবারের কোপা আমেরিকা দিয়েই আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানবেন তিনি। ৩৬ বছর বয়সী এই তারকার অবসরের ঘোষণাও পোড়াচ্ছে পালাসিওসকে।  “আমরা চাই না দি মারিয়া অবসর নিক। আমাদের দেশের জন্য সে অনন্য, ভিন্ন ও ঐতিহাসিক এক ফুটবলার। সত্যিই যদি সে অবসর নেয়, তাহলে সামনের প্রতিটি ট্রেনিং সেশন, প্রতিটি ক্যাম্প ও প্রতিটি মাচ সর্বোচ্চ কাজে লাগাতে হবে আমাদের। কারণ, তার মানের একজনকে পাওয়া আমাদের জন্য বড় ব্যাপার।” 

কোপা আমেরিকা ও বিশ্বকাপ জয়ের স্বাদ পাওয়া পালাসিওস ক্লাব ক্যারিয়ারে এবার কাটাচ্ছেন সেরা সময়। জার্মান ফুটবলে বায়ার লেভারকুজেনের অসাধারণ মৌসুমের একজন অংশীদার ২৫ বছর এই মিডফিল্ডারও। ক্লাবের ইতিহাসের প্রথম বুন্ডেসলিগা জয়ের এই সাফল্য আজীবন গেঁথে থাকবে তার হৃদয়ে।  “ইতিহাসের অংশ হতে পেরে এবং একমাত্র আর্জেন্টাইন হিসেবে এই ক্লাবের হয়ে এমন কিছু করতে পেরে খুবই খুশি আমি। যখন এই ক্লাবে থাকব না বা জীবনের বাকি সময়টা এই অর্জন আমার মনে রয়ে যাবে।” রেকর্ড গড়া অপরাজেয় পথচলায় অপ্রতিরোধ্য গতিতে ছুটতে থাকা লেভারকুজেনের সামনে হাতছানি আছে জার্মান কাপ ও ইউরোপ লিগ জয়েরও। পালাসিওস এখন তাকিয়ে সেদিকেই।

  “আমরা লিগ জিতেছি এবং এখন ট্রেবল জয়ের পথে ছুটতে চাই, এটা আমাদের নাগালেই আছে। শাবি (কোচ আলোন্সো) আমাদেরকে বলেছেন যে, প্রতিটি ম্যাচই ফাইনাল এবং আমরা একটি করে পদক্ষেপে এগোতে চাই।” ক্লাব মৌসুম শেষে আগামী জুনে কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার লড়াইয়ে নামবে আর্জেন্টিনা। সেই অভিযানে মেসিদের সঙ্গে থাকতে মরিয়া পালাসিওস। “আমার ভাবনায় এখন আছে লেভারকুজেন, ক্লাবের হয়ে ভালো করে জাতীয় দলে জায়গা নিতে চাই। কোপা আমেরিকায় খেলতে মুখিয়ে আছি আমি, তবে জায়গাটা অর্জন করেই নিতে হবে।”

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য