Saturday, September 21, 2024
বাড়িজাতীয়ফের এক বার ট্রেন লাইনচ্যুত করানোর চেষ্টা। গুজরাতের সুরাতে কিম রেল স্টেশনের...

ফের এক বার ট্রেন লাইনচ্যুত করানোর চেষ্টা। গুজরাতের সুরাতে কিম রেল স্টেশনের কাছে।

স্যন্দন ডিজিটাল ডেস্ক। ২১ সেপ্টেম্বর : ফের এক বার ট্রেন লাইনচ্যুত করানোর চেষ্টা। ফিশ প্লেট খুলে তা লাইনের উপর রেখে দেওয়ার অভিযোগ। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে গুজরাতের সুরাতে কিম রেল স্টেশনের কাছে। যদিও রেলকর্মীদের তৎপরতায় কোনওরকম অঘটন ঘটার আগেই ফিশ প্লেট লাইনের উপর থেকে সরানো হয়েছে। পশ্চিম রেলের বরোদা শাখা জানিয়েছে, কয়েক জন অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী রেলের আপ লাইনের ফিশ প্লেট খুলে সেটিকে লাইনের উপর রেখে দিয়েছিল। রেলের এক আধিকারিক জানিয়েছেন, বিষয়টি নজরে আসার পরই রেলকর্মীরা দ্রুত পদক্ষেপ করেন। লাইনের উপর থেকে সেটি সরিয়ে পরিষেবা স্বাভাবিক করা হয়।

কিছুদিন আগেই উত্তরপ্রদেশের কানপুরের কাছে কালিন্দী এক্সপ্রেস লাইনচ্যুত করার চেষ্টা হয়েছিল বলে অভিযোগ। রেল লাইনের উপর ফেলে রাখা হয়েছিল একটি গ্যাস সিলিন্ডার। কিছুটা দূরেই পাওয়া গিয়েছিল এক বোতল পেট্রল ও দেশলাই বাক্স। এর পর রাজস্থানের অজমেরে মালগাড়ি চলাচলের লাইনের উপর ফেলে রাখা হয়েছিল বিশাল সিমেন্টের চাঁই। ওয়েস্টার্ন ডেডিকেটেড ফ্রেট করিডরের উপর দু’টি সিমেন্টের চাঁই ফেলে রাখা হয়েছিল। পর পর এই ধরনের ঘটনায় উদ্বিগ্ন ভারতীয় রেল। রেলের তরফে সম্প্রতি একটি রিপোর্টে বলা হয়েছে, গত অগস্ট থেকে অন্তত ১৮ বার ট্রেন বেলাইন করার চেষ্টা হয়েছে।

রেলের ওই রিপোর্টে উল্লেখ করা হয়েছে, শুধু অগস্টেই ১৫ বার ট্রেন লাইনচ্যুত করার চেষ্টা করা হয়েছে। তিন বার চেষ্টা করা হয়েছে সেপ্টেম্বরের শুরুতেই। অগস্ট থেকে সেপ্টেম্বরের মধ্যে যে সব রাজ্যে এই প্রবণতা লক্ষ্য করা গিয়েছে, তার মধ্যে রয়েছে উত্তরপ্রদেশ, পঞ্জাব, ঝাড়খণ্ড, রাজস্থান, মধ্যপ্রদেশ, ওড়িশা এবং তেলঙ্গানা। তবে উত্তরপ্রদেশে এই প্রবণতা সবচেয়ে বেশি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য