Sunday, June 23, 2024
বাড়িজাতীয়প্রয়াত হলেন হরিয়ানায় বিজেপি সমর্থক নির্দল বিধায়ক

প্রয়াত হলেন হরিয়ানায় বিজেপি সমর্থক নির্দল বিধায়ক

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৫ মে:   ভোটপর্ব শুরুর আগেই হরিয়ানায় হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা গেলেন নির্দল বিধায়ক রাকেশ দৌলতাবাদ। পুলিশ সূত্রের খবর, শনিবার সকালে গুরুগ্রামের বাড়িতে হৃদ্‌রোগে আক্রান্ত হন ৪৮ বছরের রাকেশ। স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানোর কিছু ক্ষণ পরেই তাঁর মৃত্যু হয়।

একদা ইন্ডিয়ান ন্যাশনাল লোকদল -র নেতা রাকেশ ২০১৯ সালে হরিয়ানার বিধানসভা নির্বাচনে গুরুগ্রামের বাদশাপুর কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হয়েছিলেন। পরে বিজেপি সরকারের প্রতি সমর্থন জানান তিনি। হরিয়ানার মুখ্যমন্ত্রী নয়াব সিংহ সাইনি এবং তাঁর পূর্বসূরি মনোহরলাল খট্টর রাকেশের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। প্রসঙ্গত, শনিবার সকাল থেকেই হরিয়ানায় ১০টি লোকসভা আসনের সবগুলিতে ভোটগ্রহণ শুরু হয়েছে।

গত ৬ মে তিন নির্দল বিধায়ক— রণধীর গোলান , ধর্মপাল গোন্ডার এবং সোমবীর সিংহ সঙ্গওয়ান মুখ্যমন্ত্রী নয়াব সিংহ সাইনির নেতৃত্বাধীন বিজেপি সরকারের উপর থেকে সমর্থন প্রত্যাহার করে কংগ্রেস শিবিরে যোগ দেওয়ার কথা ঘোষণা করেন। প্রাথমিক ভাবে জল্পনা ছিল রাকেশও সেই দলে শামিল হবেন। কিন্তু শেষ পর্যন্ত বিজেপি সরকারের প্রতি সমর্থন জারি রাখার কথা জানিয়েছিলেন তিনি। হরিয়ানায় এ বার লোকসভা ভোটে মূল লড়াই বিজেপি, কংগ্রেস-আম আদমি পার্টি জোট এবং প্রাক্তন উপমুখ্যমন্ত্রী দুষ্মন্ত চৌটালার দল জেজেপির মধ্যে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য