Sunday, February 5, 2023
বাড়িজাতীয়অসমের মুখ্যমন্ত্রীকে সন্দেহভাজন জিহাদিদের হুমকিভরা চিঠি, খেতে বলা হয়েছে গরুর মাংস

অসমের মুখ্যমন্ত্রীকে সন্দেহভাজন জিহাদিদের হুমকিভরা চিঠি, খেতে বলা হয়েছে গরুর মাংস



গুয়াহাটি, ২৪ জানুয়ারি (হি.স.) : অসমের মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মাকে হুমকিভরা চিঠি পাঠিয়ে চ্যালেঞ্জ ছুঁড়েছে সন্দেহভাজন জিহাদিরা। চিঠিতে তারা অসমের মুখ্যমন্ত্রী সহ মুসলমানদের গরুর মাংস খাওয়াবে বলে প্রত্যাহ্বান দিয়েছে।আজ মঙ্গলবার ২৪ জানুয়ারি হাতেলেখা চার পৃষ্ঠার একটি চিঠি বরপেটার বাহারি এলাকায় অবস্থিত বাহারি বুড়াগোহাঁই সত্র (মন্দির) চত্বরে সন্দেহভাজন জিহাদি গোষ্ঠীর হুমকিভরা চিঠি পাওয়া গেছে।

ওই চিঠির বয়ান দেখে সংশ্লিষ্ট এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। উদ্ধারকৃত চিঠিতে বান্দালিজানের পার জিহাদি ক্লাবের জনৈক সদস্যের স্বাক্ষর রয়েছে।জিহাদির চিঠিতে লেখা হয়েছে, বাহারি বুড়াগোহাঁই সত্রের ভিতরে ২০২৪ সালের মধ্যে গরু জবাই দিয়ে তার মাংস বণ্টন করা হবে।

কেবল তা-ই নয়, চিঠিতে অসমের মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মাকে তাঁর সরকারকে বান্দালি সংরক্ষিত বন এলাকায় উচ্ছেদ অভিযান চালাতে বলে চ্যালেঞ্জ ছুঁড়েছে। এমন-কি, জিহাদি গোষ্ঠীটি মুখ্যমন্ত্রী ড. শর্মাকে গরুর মাংস খেতেও বলেছে।বাহারি সত্র সমিতির সভাপতি কিরণ মেধি এ প্রসঙ্গে বলেন, বহু বছর ধরে বাহারি বুড়াগোহাঁই থানে অখণ্ড ভাগবত পাঠ পরিচালিত হচ্ছে। এমতাবস্থায় কতিপয় দুষ্কৃতকারী নিজেদের জিহাদি বলে অভিহিত করে মন্দির চত্বরে কয়েক পৃষ্ঠার হুমকিভরা চিঠি ফেলে মুখ্যমন্ত্রীকে চ্যালেঞ্জ ছুঁড়েছে, যদি সাহস থাকে, তা-হলে তাঁর সরকার বান্দালি রিজার্ভে উচ্ছেদ করে দেখাক। উপরন্তু, চিঠিগুলিতে মুখ্যমন্ত্রীকে গরুর মাংস খেতে বলা হয়েছে। তিনি বলেন, এতে আমাদের সন্দেহ, এই অঞ্চলে বিপুল সংখ্যক জিহাদির উপস্থিতি রয়েছে। সরকারকে এদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে হবে।

কিরণ মেধি জানান, সত্র কর্তৃপক্ষ বাহারির তারাবাড়ি থানার পুলিশকে খবর দিলে পুলিশ এসে থান চত্বর থেকে চিঠিগুলো বাজেয়াপ্ত করে নিয়ে গেছেন। এদিকে পুলিশ জানিয়েছে, চিঠির বয়ান তাঁরা পড়েছেন, বিষয়টি অবশ্যই উদ্বেগজনক। তবে এ ব্যাপারে ইতিমধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য