Friday, April 19, 2024
বাড়িজাতীয়প্রধানমন্ত্রীর মায়ের প্রয়াণে শোকবিহ্বল গোটা দেশ, শোকপ্রকাশ রাষ্ট্রপতি ও নেতা-মন্ত্রীদের

প্রধানমন্ত্রীর মায়ের প্রয়াণে শোকবিহ্বল গোটা দেশ, শোকপ্রকাশ রাষ্ট্রপতি ও নেতা-মন্ত্রীদের



নয়াদিল্লি, ৩০ ডিসেম্বর (হি.স.): মাকে হারিয়ে শোকবিহ্বল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার মায়ের প্রয়াণের খবর নিজেই টুইট করে জানিয়েছেন প্রধানমন্ত্রী। টুইটে তিনি লেখেন, ‘‘সুন্দর একটা শতাব্দী শেষে ভগবানের চরণে বিশ্রাম নিতে গিয়েছেন মা।’’ প্রধানমন্ত্রীর মায়ের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু-সহ কেন্দ্রের একাধিক মন্ত্রী ও বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব।

হীরাবেনের প্রয়াণে টুইটারে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু লিখেছেন, ‘‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেনের ১০০ বছরের সংগ্রামের জীবন ভারতীয় আদর্শের প্রতীক…। আত্মার শান্তি কামনা করি। পরিবারের প্রতি সমবেদনা।’’ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ লিখেছেন, বিশ্বের সবচেয়ে বড় যন্ত্রণা হল মাকে হারানো। তাঁর কথায়, ‘‘মা-ই হলেন প্রথম বন্ধু ও শিক্ষক। তাঁকে হারানো নিঃসন্দেহে সবচেয়ে বড় যন্ত্রণা।’’ “মায়ের শূন্যতা পূরণ করা অসম্ভব,” এ কথা টুইট করেছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।

মোদীর মায়ের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরাও। টুইট করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা শ্রদ্ধেয়া হীরাবেন মোদীর প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি শুক্রবার ভোরে আমদাবাদে শেষ নিশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ১০০ বছর। শতায়ু হীরাবেন দেবী ছিলেন ভালোবাসা, ধৈর্য ও আস্থার প্রতীক। তিনি শিশুদের অত্যন্ত স্নেহ করতেন। আমি শোকসন্তপ্ত নরেন্দ্র মোদীজিকে আমার আন্তরিক সমবেদনা জানাচ্ছি।’’

গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল লিখেছেন, “হীরাবেন ছিলেন সরলতা, উদারতার প্রতীক।” মায়ের মৃত্যু এক অসহনীয় ও অপূরণীয় ক্ষতি— এ কথা টুইট করেছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। প্রধানমন্ত্রীর মায়ের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীও। টুইটারে তিনি লিখেছেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মায়ের প্রয়াণ দুঃখের।” পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারও শোকপ্রকাশ করেছেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য