Tuesday, November 29, 2022
বাড়িজাতীয়তেলেঙ্গানা এবং অন্ধ্রপ্রদেশের জন্য ৫৭৩.১২ কোটি টাকার প্রকল্প অনুমোদন করলেন নীতিন গড়কড়ি

তেলেঙ্গানা এবং অন্ধ্রপ্রদেশের জন্য ৫৭৩.১২ কোটি টাকার প্রকল্প অনুমোদন করলেন নীতিন গড়কড়ি

নয়াদিল্লি, ২৪ নভেম্বর (হি.স.) : তেলেঙ্গানার মুলুগু জেলার এনএইচ-১৬৩-এর হায়দরাবাদ-ভুপালপত্তনম সেকশন থেকে দুই লেনের রাস্তাকে প্রশস্ত করার জন্য মোট ১৩৬.২২ কোটি টাকা ব্যয়ের অনুমোদন দেওয়া হয়েছে বলে বৃহস্পতিবার জানিয়েছেন কেন্দ্রীয় সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রী নিতিন গড়কড়ি।

তিনি বলেন, প্রকল্পের প্রসারণটি লাকনাভারম হ্রদ এবং বোগোথা জলপ্রপাত সহ প্রধান পর্যটন স্থানগুলিকে সংযুক্ত করেছে। এই প্রসারিত উন্নয়ন তেলঙ্গানা এবং ছত্তিশগড়ের মধ্যে আন্তঃরাজ্য যোগাযোগ উন্নত করবে। মন্ত্রী বলেন, মুলুগু জেলা একটি বামপন্থী চরমপন্থা (এলডব্লিউই) প্রভাবিত জেলা এবং এটি প্রসারিত হলে সরকারকে এলডব্লিউই কার্যকলাপের উপর নিয়ন্ত্রণ রাখতে সাহায্য করবে।

গডকরি আরও বলেন, তেলেঙ্গানা এবং অন্ধ্রপ্রদেশের নাগারকর্নুল জেলার কৃষ্ণা নদীর উপর আইকনিক সেতুর অ্যাপ্রোচ সহ জাতীয় সড়ক ১৬৭কে সহ ২/৪ লেনে পুনর্বাসন এবং আপগ্রেডেশনের জন্য মোট ৪৩৬.৯১ কোটি টাকা অনুমোদন দেওয়া হয়েছে।

তিনি বলেন, জাতীয় সড়ক ১৬৭কে হায়দরাবাদ/কালওয়াকুর্থি এবং তিরুপতি নান্দিয়ালা-চেন্নাইয়ের মত গুরুত্বপূর্ণ গন্তব্যগুলির মধ্যে দূরত্ব প্রায় ৮০ কিলোমিটার কমিয়ে দেবে৷

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য