Sunday, May 15, 2022
বাড়িবিশ্ব সংবাদক্যামেরুনে ১১ আরোহী নিয়ে বিমান বিধ্বস্ত

ক্যামেরুনে ১১ আরোহী নিয়ে বিমান বিধ্বস্ত

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১২ মে।   ক্যামেরুনের কেন্দ্রীয় এলাকার বনাঞ্চলে ১১ আরোহীসহ একটি ছোট বিমান বিধ্বস্ত হয়েছে।দেশটির পরিবহন মন্ত্রণালয় জানিয়েছে, বুধবারের এ ঘটনায় সম্ভাব্য জীবিতদের খোঁজে উদ্ধার প্রচেষ্টা চালানো হচ্ছে।

বিমানটি বিধ্বস্ত হওয়ার কারণ ও আরোহীদের পরিচয় তাৎক্ষণিকভাবে পরিষ্কার হওয়া যায়নি বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।  এক বিবৃতিতে মন্ত্রণালয়টি জানিয়েছে, উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই এয়ার ট্র্যাফিক কন্ট্রোলাররা ‘বিমানটির সঙ্গে রেডিও সংযোগ হারিয়ে ফেলেন’, পরে বিমানটিকে রাজধানী ইয়াওন্ডে থেকে প্রায় ১৫০ কিলোমিটার দূরে নানগা ইবোকোর কাছে ‘বনে খুঁজে পাওয়া যায়’।মন্ত্রণালয়টির এক কর্মকর্তা পরিচয় না প্রকাশ করার শর্তে বলেছেন, বিমানটি ‘বিধ্বস্ত’ হয়েছে আর উদ্ধারকারীরা ‘কাউকে বাঁচানো যায় কিনা তা চেষ্টা করে দেখছেন’।  

আন্তর্জাতিক এক বার্তা সংস্থাকে দেশটির সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, ক্যামেরুন ও প্রতিবেশী শাদের মধ্যে থাকা হাইড্রোকার্বনের পাইপলাইন দেখভালকারী বেসরকারি প্রতিষ্ঠান ক্যামেরুন অয়েল কোম্পানি (সিওটিসিও) বিমানটি ভাড়া করেছিল। মন্ত্রণালয়ের বিবৃতিতে জানানো হয়েছে, বিমানটি ইয়াওন্ডের এনসিমালেন বিমানবন্দর থেকে পূর্বাঞ্চলীয় বেলাবোতে যাচ্ছিল।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য