Tuesday, July 23, 2024
বাড়িবিশ্ব সংবাদরাশিয়ায় অফিস ভবনে আগুন, মৃত ৮

রাশিয়ায় অফিস ভবনে আগুন, মৃত ৮

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৫ জুন: রাশিয়ায় রাজধানী মস্কোর কাছে একটি অফিস ভবনে ভয়াবহ আগুনে অন্তত ৮ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও কয়েকজন।জরুরি সেবা কর্মকর্তারা বার্তা সংস্থা তাসকে বলেছেন, মস্কো থেকে প্রায় ২৫ কিলোমিটার উত্তর-পূর্বের ফ্রায়জিনোর অফিস ভবনে এ অগ্নিকাণ্ডের পর সেখান থেকে মাত্র একজনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

স্থানীয় এক জরুরি সেবা কর্মকর্তা বলেছেন, আগুনে ভবনের ভেতরে ধসে ছয়জনের মৃত্যু হয়েছে। আর আগুন থেকে বাঁচার জন্য জানালা দিয়ে ঝাঁপ দিয়ে মারা গেছেন আরও দুই জন।অনলাইনে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, আট তলা কমপ্লেক্সের উপরতলা থেকে ঘন ধোঁয়া বের হচ্ছে। ভবনটি কী কাজে ব্যবহার হত তা নিয়ে পরষ্পরবিরোধী খবর পাওয়া গেছে।বিবিসি জানায়, এটি একসময় প্লাটান রিসার্চ ইনস্টিটিউট এবং প্রতিরক্ষা শিল্প ভবন ছিল বলে জানিয়েছে তাস। তবে রাশিয়ার মালিকানাধীন ইলেকট্রনিক্স সংগঠন রুসেলেক্ট্রনিক্স বলছে, ভবনটি ১৯৯০ এর দশক থেকেই ব্যক্তি মালিকানাধীন।

আঞ্চলিক গভর্নর আন্দ্রে ভোরোবিওভ বলেন, ভবনটি থেকে উদ্ধার করা ৩৪ বছর বয়সী এক ব্যক্তিকে গুরুতর অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া আহত দুই দমকলকর্মীকেও চিকিৎসা দেয়া হচ্ছে।জরুরি সেবা মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, আগুন নেভাতে শতাধিক বিশেষজ্ঞ ও দুটি হেলিকপ্টার কাজ করছে।কীভাবে আগুন লেগেছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে প্রত্যক্ষদর্শীরা তাস বার্তা সংস্থাকে জানিয়েছেন, ভবনের ছয়তলায় আগুন লেগে পরে তা ছড়িয়ে পড়ে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য