Monday, March 4, 2024
বাড়িবিশ্ব সংবাদফের ব্রিটিশ বাণিজ্যতরীতে হামলা হাউথির, জাহাজে রয়েছেন ২২ ভারতীয়

ফের ব্রিটিশ বাণিজ্যতরীতে হামলা হাউথির, জাহাজে রয়েছেন ২২ ভারতীয়

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৭ জানুয়ারি : ফের হাউথির হামলা ব্রিটিশ বাণিজ্যতরীতে। গতকাল, ২৬ জানুয়ারি এই হামলা হয়েছে বলে জানা গিয়েছে। জাহাজে রয়েছেন ২২ জন ভারতীয়। ইতিমধ্যেই নৌসেনা বাহিনীর তরফে জানানো হয়েছে, ক্ষেপণাস্ত্র ধ্বংসকারী আইএনএস বিশাখাপত্তনম আডেন উপসাগরে মোতায়েন করা হয়েছে রাত থেকেই।

সম্প্রতি বার বার বিভিন্ন দেশের চোখরাঙানি উপেক্ষা করে লোহিত সাগরে হামলা চালিয়ে যাচ্ছে ইয়েমেনের হাউথিরা । মিসাইল ছুড়ছে পণ্যবাহী জাহাজে। এবার ফের তাদের হামলার ঘটনা সামনে এল। নৌসেনার তরফে এক বিবৃতি পেশ করে বলা হয়েছে ‘বাণিজ্যতরীতে আগুন নেভানোর কাজ তত্ত্বাবধান করছে এনবিসিডি টিম। অগ্নিনির্বাপক যন্ত্র নিয়ে দলটি কাজ করছে।’ নৌবাহিনী আরও জানিয়েছে, জাহাজটির কাছ থেকে সহায়তার আর্জি পেতেই সাড়া দেয় সেনা। দ্রুত সেখানে যায় ক্ষেপণাস্ত্র ধ্বংসকারী যুদ্ধজাহাজ আইএনএস বিশাখাপত্তম। তেলবাহী জাহাজটির আগুন নিয়ন্ত্রণে আনাই আপাতত লক্ষ্য। বিবৃতিতে নৌসেনা আরও জানিয়েছে, সমুদ্রে জাহাজ চলাচল অবাধ রাখতে সর্বদা নজরদারি চালানো হচ্ছে।

প্রসঙ্গত, হাউথির লাগাতার হামলার প্রভাব পড়ছে আন্তর্জাতিক বাণিজ্যের পথে। ইরানের মদতপুষ্ট এই জঙ্গিদের বিরুদ্ধে পালটা আক্রমণ শানাচ্ছে আমেরিকা ও ব্রিটেনও। যেকোনও সময়ই বাজতে পারে যুদ্ধের দামামা। এবার লোহিত সাগরের এই উত্তপ্ত পরিস্থিতিতে ফের হাউথির হামলার ঘটনায় চাঞ্চল্য ছড়াল।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য