Monday, March 4, 2024
বাড়িবিশ্ব সংবাদভোটের দিনও হিংসা অব্যাহত বাংলাদেশে !

ভোটের দিনও হিংসা অব্যাহত বাংলাদেশে !

স্যন্দন ডিজিটাল ডেস্ক। ৭ জানুয়ারি :বেলা বাড়তেই বাড়ছে হিংসার ঘটনা। শেষ পাওয়া খবর মোতাবেক চট্টগ্রাম-১০ আসনের খুলশির পাহাড়তলি ডিগ্রি কলেজ কেন্দ্রে নৌকা ও ফুলকপি প্রতীকের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাঁধে। এই ঘটনায় দুজন গুলিবিদ্ধ হয়েছেন বলে খবর। তাঁদের নাম শান্ত বড়ুয়া (৩০) ও মহম্মদ জামাল (৩২)। অন্যদিকে রাজধানী ঢাকার হাজারীবাগে ভোটকেন্দ্রের সামনে ককটেল বিস্ফোরণ ঘটেছে বলেও জানা গিয়েছে। এই ঘটনায় শিশু-সহ আহত ৩।

ভোটের দিনও হিংসা অব্যাহত বাংলাদেশে। বেলা বাড়তেই বিভিন্ন জায়গা থেকে সংঘর্ষের খবর মিলছে। রবিবার নির্বাচনী প্রক্রিয়া রুখে দেওয়ার ডাক দিয়েছে বিএনপি-জামাত-সহ সমমনা দলগুলো। এদিন চট্টগ্রামে নগরীর চান্দগাঁও এলাকায় ভোটবিরোধী মিছিলে নামে বিএনপি। সেখানে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ান খালেদা জিয়ার দলের কর্মীরা। এই ঘটনায় জখম হন ১৫ জন।

একই সঙ্গে অভিযোগ, মুন্সিগঞ্জে ভোটকেন্দ্রের পাশেই আওয়ামি লিগের প্রার্থী মৃণালকান্তি দাসের এক সমর্থককে কুপিয়ে খুনের। সদর উপজেলার মিরকাদিম পৌরসভার টেঙ্গর এলাকায় এ ঘটনা ঘটে। মুন্সিগঞ্জের পুলিশ সুপার মহম্মদ আসলাম খান এই তথ্য নিশ্চিত করেছেন। নিহত মহম্মদ জিল্লুর রহমান মিরকাদিম পৌর শ্রমিক লিগের সহসভাপতি। মুন্সিগঞ্জ-৩ আসনে কাঁচি প্রতীকের নির্দল প্রার্থী মহম্মদ ফয়সালের সমর্থকেরা হামলা চালিয়ে তাঁকে হত্যা করেছেন বলে অভিযোগ পরিবারের।

এদিকে, নির্বাচনের দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে সুর চড়িয়েছেন বাংলাদেশ ন্যাশলালিস্ট পার্টির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভি। তিনি বলেন, “বিরোধীশূন্য নির্বাচনেও কারচুপি করছে আওয়ামি লিগ।” গত কয়েক মাস ধরে বিএনপি-জামাতের ‘আগুন সন্ত্রাসে’ জ্বলছে বাংলাদেশ। নির্বাচনে কারচুপি ও হিংসার অভিযোগে বিদ্ধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আওয়ামি লিগ সরকার। বিরোধীদের ভয় দেখানো হচ্ছে বলে অভিযোগ উঠছে লাগাতার। হাসিনা সরকারের উপর আর আস্থা নেই জানিয়ে এই সরকার ভেঙে তদারকি সরকারের অধীনে নির্বাচন করার দাবি জানিয়েছিল বিএনপি। কিন্তু তা না হওয়ায় এইবারের ভোট বয়কট করেছে খালেদা জিয়ার দল। দ্বাদশ জাতীয় নির্বাচনকে ‘ডামি নির্বাচন’বলেও তোপ দেগেছে বিএনপি। আজকের ভোট রুখে দেওয়ার ডাক দিয়েছে তারা। কিন্তু বিরোধী দলের কোনও হুমকিরই পরোয়ানা করেছে না আওয়ামি লিগ। বলে রাখা ভালো, বিএনপি নেত্রী খালেদা জিয়া দুর্নীতি মামলায় জেল খাটছেন। তাঁর ছেলে তারেক জিয়াও পলাতক। বর্তমানে লন্ডনে রয়েছেন তিনি বলে খবর।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য