Monday, February 6, 2023
বাড়িবিশ্ব সংবাদনেপালে বিমান দুর্ঘটনায় উদ্ধার ৪৪টি দেহ, মৃতদের মধ্যে অন্তত পাঁচ ভারতীয়, চলছে...

নেপালে বিমান দুর্ঘটনায় উদ্ধার ৪৪টি দেহ, মৃতদের মধ্যে অন্তত পাঁচ ভারতীয়, চলছে উদ্ধারকাজ


কাঠমাণ্ডু, ১৫ জানুয়ারি (হি.স.) : রবিবার সকালে পোখরা আন্তর্জাতিক বিমানবন্দরে ৭২ আসনের বিমানটি ভেঙে পড়ে। শুরু হয়েছে উদ্ধারকাজ। বিমানটিতে ৬৮ জন যাত্রী ও ৪ জন ক্রু সদস্য ছিলেন। সূত্রে খবর, পোখারা থেকে কাঠমান্ডু যাচ্ছিল ইয়েতি এয়ারলাইন্সের বিমানটি। কাস্কি জেলার কাছে সেটি ভেঙে পড়ে। টেক অফের ২০ মিনিটের মধ্যেই ভেঙে পড়ে বিমানটি।

শেষ পাওয়া খবর পর্যন্ত নেপালের বিমান দুর্ঘটনায় উদ্ধার করা হয়েছে ৪৪ জনের দেহ। যাঁদের মধ্যে ৫ জন ভারতীয়, ৫৩ জন নেপালি এবং চার জন রুশ নাগরিক। কোরিয়ার ২ জন। আর্জেন্টিনা, ফ্রান্স এবং আয়ারল্যান্ডের ১ জন করে নাগরিক রয়েছেন।

ঘটনাস্থলে যাচ্ছেন নেপালের প্রধানমন্ত্রী পুষ্পকমল দহাল (প্রচণ্ড)। বিমান সংস্থার মুখপাত্র সুদর্শন বারতৌলা জানিয়েছেন, ‘‘কেন বিমানটি ভেঙে পড়ল, জানি না। কেউ জীবিত রয়েছেন কি না, তা-ও বলতে পারছি না। ভেঙে পড়া মাত্রই বিমানটিতে আগুন ধরে যায়। উদ্ধারকার্য শুরু হয়েছে। আগুন নেভানোরও কাজ চলছে।’’ স্থানীয় সূত্রে খবর, কারও বেঁচে থাকার আশা ক্ষীণ। উদ্ধারকার্যে হাত লাগিয়েছেন তাঁরাও। তবে যে ভাবে আগুন জ্বলছে, তাতে কারও বেঁচে থাকার সম্ভাবনা কতটা, তা নিয়ে সন্দেহ রয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য