Tuesday, October 22, 2024
বাড়িখেলা‘রেফারি ভুল করেছে’ গোল বাতিল করা নিয়ে ডাচ কোচ

‘রেফারি ভুল করেছে’ গোল বাতিল করা নিয়ে ডাচ কোচ

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২২ জুন: গোলটি না হওয়ায় শেষ পর্যন্ত ফ্রান্স ও নেদারল্যান্ডসের জমজমাট ম্যাচটি শেষ হয় সমতায়। যার ফলে এবারের ইউরোতে এই প্রথম দেখা মেলে গোলহীন ম্যাচের।‘ডি’ গ্রুপের শুক্রবারের ম্যাচটির প্রথমার্ধে চলে আক্রমণ-পাল্টা আক্রমণ। ওই সময়ে গোলের জন্য শট নেওয়ায় দুই পক্ষই ছিল সমানে-সমান, পাঁচটি করে। শট লক্ষ্যে রাখায় ডাচরা অবশ্য একটু এগিয়ে ছিল, তিনটি।তবে দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ে ফরাসিদের। তাদের একের পর এক আক্রমণে চাপে পড়ে যায় ডাচরা। এই সময়ই নিজেদের সামলে উল্টো প্রতিপক্ষের জালে বল পাঠায় তারা। পাল্টা আক্রমণে মেমফিস ডিপাইয়ের শট ফ্রান্স গোলরক্ষক ঠেকিয়ে দিলে আলগা বল পেয়ে জোরাল শটে জালে জড়ান চাভি সাইমন্স।

উল্লাসে ফেটে পড়া দলটির উদযাপন থেমে যায় লাইন্সম্যান পতাকা উঁচিয়ে ধরায়। লাইন্সম্যানের সঙ্গে দীর্ঘ আলোচনাও করতে দেখা যায় রেফারিকে। বল জালে জড়ানোর সময় গোলরক্ষকের ঠিক পাশে দাঁড়ানো ছিলেন ডেনজেল ডামফ্রিস। ভিএআরও দীর্ঘক্ষণ সময় নিয়ে জানায়, গোল নয়।কুমান অবশ্য মানতে পারছেন না এই সিদ্ধান্ত। বললেন, পরে ওই মুহূর্তের ছবি দেখে তার মনে হয়েছে ইংলিশ রেফারি অ্যান্থনি টেইলর ভুল সিদ্ধান্ত দিয়েছেন।“ডামফ্রিস যে পজিশনে ছিল সেটা অফসাইড, এটা সত্যি। তবে সে গোলরক্ষকের জন্য কোনো বাধা তৈরি করেনি। আর যখন এটা না ঘটে তখন আমার মতে এটা একটি বৈধ গোল।”

“এটা দেখতে তাদের পাঁচ মিনিট সময় লাগার কথা? এটা এত কঠিন সিদ্ধান্ত ছিল? আমি বুঝতে পারছি না। সে গোলরক্ষকের সমস্যা করেনি।”শেষ পর্যন্ত ম্যাচটি সমতায় শেষ হওয়ায় খুশি নেদারল্যান্ডস কোচ কুমান।“যদিও আমি মনে করি, গোলটি দেওয়া উচিত ছিল। তবে আমার মতে, ম্যাচের ফলাফলটি ন্যায্য হয়েছে। আমি এটা মেনে নিতে পারি, যদিও ম্যাচে এমন সময় ছিল যখন আমরা সেরা অবস্থায় ছিলাম না। এমনটা সম্ভবত ফ্রান্সের মতো দুর্দান্ত দলের বিপক্ষে খেলার কারণে হতে পারে।”অফসাইডে বাতিল হওয়া গোলটি নিয়ে কথা বলার কোনো প্রয়োজন দেখেন না গোলদাতা চাভি সাইমন্স।

“ভিএআর সিদ্ধান্তটি দিয়েছে, শেষ পর্যন্ত আপনি কিছুই করতে পারবেন না। আমি যেকোনো কিছু বলতে পারি, কিন্তু এটা কিছুই পরিবর্তন করবে না। এটা রেফারির সিদ্ধান্ত, আমাদের এগিয়ে যেতে হবে।”নিজেদের প্রথম গ্রুপ ম্যাচ জেতা ফ্রান্স ও নেদারল্যান্ডসের সুযোগ ছিল শেষ ষোলোয় খেলা নিশ্চিত করার। কিন্তু ম্যাচ ড্র হওয়ায় সেই অপেক্ষা বাড়ছে দুই দলেরই। দুই রাউন্ড শেষে একটি করে জয় ও ড্রয়ে সমান ৪ পয়েন্ট ফ্রান্স ও নেদারল্যান্ডসের। ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে অষ্ট্রিয়া। পোলিশরা এখনও পারেনি পয়েন্টের খাতা খুলতে।গ্রুপের শেষ রাউন্ডে আগামী মঙ্গলবার ফ্রান্স খেলবে পোল্যান্ডের বিপক্ষে আর নেদারল্যান্ডস লড়বে অস্ট্রিয়ার সঙ্গে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য